- Lohagaranews24 - http://lohagaranews24.com -

লোহাগাড়া ইসলামিয়া মাদ্রাসায় অনলাইন ক্লাস শুরু

লোহাগাড়া ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসায় নবাগত আলিম ১ম বর্ষের শিক্ষার্থীদের অনলাইন ক্লাস শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল ১০টায় মাদ্রাসার গভর্ণিং বডির সভাপতি, লোহাগাড়া উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান ও লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা সমাজকর্মী আরমান বাবু রোমেল এ কার্যক্রম উদ্বোধন করেন। পরে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

মাদ্রাসার আরবি প্রভাষক মো. শহিদুল্লাহ’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন আরবি প্রভাষক এনামুল করিম আনসারি। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদরাসার ইংরেজি প্রভাষক সোহেল রানা ও নুরুল আমিন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

ধর্ষণ ও নিপিড়নের প্রতিবাদে লোহাগাড়ায় শিক্ষার্থীদের মানববন্ধন

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণ, খাগড়াছড়িতে উপজাতি ধর্ষণ, নোয়াখালীর বস্ত্রহরণসহ দেশব্যাপী চলমান ধর্ষণ ও নিপিড়নের প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালে উপজেলা সদরের বটতলী মোটর ষ্টেশনে ‘লোহাগাড়া-সাতকানিয়ার সর্বস্তরের শিক্ষার্থীবৃন্দ’ এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন।

এ সময় শিক্ষার্থীরা, ‘ধর্ষকের শাস্তি ফাঁসি চাই’, ‘ধর্ষকদের কোন দল নেই, ধর্ম নেই, ধর্ষকদের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন’ ও ‘গর্জে উঠো আরেকবার থামবে ধর্ষণ এবার’ এরকম নানা শ্লোগানে মুখরিত করে তুলেন।

তারা দেশব্যাপী ঘটে যাওয়া সকল ধর্ষণের প্রতিবাদ জানান। সেই সাথে ধর্ষণের সাথে জড়িতদের গ্রেপ্তার করে দ্রুত ট্রাইবুনালের মাধ্যমে এক মাসের মধ্যে বিচার কাজ শেষ করতে দাবি জানান। এতে লোহাগাড়া-সাতকানিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

লোহাগাড়ায় ৩০ লাখ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার ৩

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ৩০ লাখ টাকার ইয়াবাসহ ৩ পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৭ অক্টোবর) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার চুনতি এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, চট্টগ্রামের ভূজপুর থানার সেতছড়া এলাকার আবদুল মালেকের পুত্র জাহাঙ্গীর আলম (২৫), কক্সবাজারের টেকনাফ থানার দক্ষিণ হ্নীলা লেদা পশ্চিম পাড়ার আনিসুর রহমানের পুত্র মো. নুরু (২০) ও মহেশখালী থানার মাতারবাড়ি মাইজ পাড়ার মৃত মোস্তাক আহমদের পুত্র মো. কাউছার (২৭)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম শহরমুখী একটি যাত্রীবাহী বাসে তল্লাশী চালিয়ে জাহাঙ্গীর আলমের কাছ থেকে ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়া মোটরসাইকেলে তল্লাশী করে অন্যদের কাছ থেকে ৬ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধারকৃত ১০ হাজার পিস ইয়াবার আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা। এ সময় জব্দ করা হয় ইয়াবা পাচারকাজে ব্যবহৃত মোটরসাইকেল।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে পৃথক মামলা দায়ের করে বৃহস্পতিবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।

লোহাগাড়ায় নতুন ইউএনও’র যোগদান

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় নতুন ইউএনও হিসাবে যোগদান করেছেন মোহাম্মদ আহসান হাবিব জিতু। বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে তিনি আনুষ্ঠানিকভাবে নতুন কর্মস্থলে যোগদান করেন।

জানা যায়, নতুন ইউএনও মোহাম্মদ আহসান হাবিব জিতু এর আগে প্রধানমন্ত্রী কার্যালয়ের আওতাধীন ডেপুটি ম্যানেজার ও রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলাতে ইউএনও হিসেবে দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিভাগের ছাত্র হিসেবে সর্বোচ্চ ডিগ্রী অর্জন করেন। ৩১তম বিসিএসে প্রশাসন ক্যাডার হিসেবে যোগদান করেন।

উল্লেখ্য, লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌছিফ আহমেদ বদলী হয়ে বান্দরবান সদর উপজেলায় ইউএনও হিসেবে যোগদান করেছেন। গত বুধবার উপজেলা অফিসার্স ক্লাব তাঁর বিদায় অনুষ্ঠানের আয়োজন করেছিল।

ভ্রমণপিপাসুদের জন্য খুলে দেয়া হয়েছে দুবাইয়ের দরজা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ভ্রমণপিপাসুদের জন্য খুলে দেয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাতের দেশ দুবাইয়ের দরজা। এখন থেকে টুরিস্ট বা ভিজিট ভিসায় দুবাই যেতে পারবেন যে কেউ। আর এসব যাত্রীদের দুবাই নিয়ে যাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান জানায়, বিমান বাংলাদেশে যেকোনো ধরনের ভিসা নিয়ে যাত্রীরা দুবাই যেতে পারবেন। তবে বর্তমান করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতির কারণে দুবাইগামীদের দেশটির সরকারের কিছু নিয়মকানুন মানতে হবে।

ভিজিট, ট্যুরিস্ট, রেসিডেন্ট ও ট্রানজিট ভিসাধারীদের সরকার নির্ধারিত পিসিআর ল্যাব থেকে যাত্রা শুরুর আগের ৯৬ ঘণ্টার মধ্যে কোভিড টেস্ট করিয়ে ‘কোভিড-১৯ নেগেটিভ’ সার্টিফিকেট নিতে হবে এবং সঙ্গে আটটি প্রিন্টেড কপি রাখতে হবে। কোভিড সার্টিফিকেটটি ইংরেজি বা আরবি ভাষার হতে হবে বলেও জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

দুবাই যাওয়ার আগে একটি স্বাস্থ্য বিষয়ক ফরম পূরণ করতে হবে এবং ‘কোভিড-১৯ ডিএক্সবি স্মার্ট অ্যাপ’ ডাউনলোড করতে হবে। বাংলাদেশ থেকে সবাইকে হেলথ ইন্স্যুরেন্স নিতে হবে।

বিমান আরও বলেছে, যাত্রীদের দুবাই এয়ারপোর্টে পৌঁছে ইমিগ্রেশনের আগেই পিসিআর টেস্ট করানো হবে। টেস্টের রেজাল্ট দেয়ার আগ পর্যন্ত যাত্রীদের সেলফ আইসোলেটেড অবস্থায় থাকতে হবে। বর্তমানে বাংলাদেশ থেকে প্রতি সপ্তাহে বিমানের ৭টি ফ্লাইট যাচ্ছে দুবাই।

এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা চেয়ে সরকারকে লিগ্যাল নোটিশ

Posted By admin On In ব্রেকিং নিউজ,শিক্ষাঙ্গন,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

নিউজ ডেক্স : প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে এবার উচ্চমাধ্যমিক তথা এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করা হয়েছে। জেএসসি ও এসএসসি পরীক্ষার ফল মূল্যায়ন করেই এইচএসসির ফলাফল নির্ধারণ করা হবে। সরকারের এমন সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়ে এক পরীক্ষার্থীর পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় ছাড়াও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এবং ৯টি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে বিবাদী করে এই নোটিশ পাঠানো হয়।

আগামী ৩ দিনের মধ্যে নোটিশে উল্লেখিত দাবি মেনে না নিলে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে ।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালে রেজিস্ট্রি ডাক যোগে শতাব্দী রায় নামের এক উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর পক্ষে এই নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান। নোটশ পাঠানোর বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন আইনজীবী নিজে।

শতাব্দী রায়ের আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান বলেন, নোটিশে শিক্ষার্থী দাবি করেছেন, জেএসসি ও এসএসসির ফলাফলের ওপর ভিত্তি করে উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রস্তত করলে তিনিসহ আরও অনেক শিক্ষার্থী উচ্চ মাধ্যমিকে ভালো ফলাফল করার প্রস্তুতি থাকার পরেও পূর্বের জিপিএর কারণে ভাল ফলাফল বঞ্চিত হবেন।

শতাব্দী রায় সাভারে অবস্থিত মোফাজ্জল-মোমেনা চাকলাদার মহিলা কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী এবং ২০২০ সনের উচ্চ মাধ্যমিক পরীক্ষার একজন পরীক্ষার্থী ।

নোটিশে উল্লেখ করা হয়েছে জেএসসি ও এসএসসির ফলাফলের গড় করার কারণে একদিকে যেমন অনিয়মিত, একাধিক বিষয়ে অকৃতকার্য, প্রস্তুতিহীন শিক্ষার্থীর জন্য সুযোগ তৈরি হবে, তেমনি কোনো কারণে জেএসসি কিংবা এসএসসিতে কম জিপিএ পাওয়া মেধাবী, পরিশ্রমী শিক্ষার্থীরা তাদের প্রচেষ্টা প্রমাণে ব্যর্থ হবে। পূর্বের ফলাফলের গড় করে পরবর্তী পরীক্ষার ফলাফল নির্ধারণ এক ধরনের জোরপূর্বক এবং বেআইনি বলে নোটিশে বলা হয়েছে, যা দায়িত্বশীল কর্তৃপক্ষ আইনত করতে পারেন না।

উল্লেখ্য গতকাল এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, জেএসসি ও এসএসসি পরীক্ষার ফল মূল্যায়ন করেই এবারের এইচএসসির ফলাফল নির্ধারণ করা হবে। ডিসেম্বরের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘এইচএসসি পরীক্ষা আয়োজনের বিষয়ে পরীক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করেছি। তাদের কাছে আমরা মতামত ও পরামর্শ নিয়েছি। পরীক্ষা সংক্রান্ত বিষয়ে বিশ্বের অনেক দেশের পরিস্থিতি দেখে আমরা ২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি। সরাসরি পরীক্ষা বাতিল করে পরীক্ষার্থীদের জেএসসি-জেডিসি এবং এসএসসি-সমমান পরীক্ষার ফলাফলের ওপর মূল্যায়ন করে গ্রেড নম্বর নির্ধারণ করা হবে।’ জাগো নিউজ

কক্সবাজারে ডাকাতের গুলিতে সঙ্গীত শিল্পী জনি দে নিহত

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কক্সবাজারের ঈদগাহ-ঈদগড় সড়কে ডাকাতের গুলিতে প্রাণ হারালেন চাটগাঁইয়া আঞ্চলিক গানের শিল্পী জনি দে। আজ বৃহস্পতিবার সকাল ৮টার দিকে সড়কের হিমছড়ি ঢালা এলাকায় এ ঘটনা ঘটে।   

নিহত জনি দে (১৮) রামুর ঈদগড় ইউনিয়নের চরপাড়া (নতুনপাড়া) এলাকার তপন দে’র ছেলে এবং ঈদগাহ কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষার্থী ।   

জানা গেছে, গতরাতে একটি অনুষ্ঠানে গান পরিবেশন করে সকালে বাড়ি ফিরছিলেন জনি দে। পথিমধ্যে ডাকাতরা তাকে বহনকারী সিএনজি আটোরিকশাটি থামানোর চেষ্টা করে। এ সময় চালক দ্রুতবেগে চালালে ডাকাতদল অটোরিকশা লক্ষ্য করে গুলি চালায়। এতে জনি দে গুলিবিদ্ধ হন। মুমূর্ষ অবস্থায় তাকে ঈদগাহ এলাকার একটি বেসরকারি ক্লিনিকে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।   

ঈদগাহ তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে বলে জানা গেছে।   

ঈদগড় প্রাক্তন ছাত্র সংসদের সভাপতি সংবাদকর্মী নুরুল আবছার জানান, ঈদগাহ- ঈদগড় সড়কের ঈদগাহ অংশের ঢালা এলাকায় পুলিশ থাকার কথা থাকলেও চৌকিতে নিয়মিত পুলিশ দেখা যায় না। পাহাড়ি এলাকা হওয়ায় অপহরণ আর ডাকাতির ঘটনা হরহামেশা ঘটে থাকে এ এলাকায়।   

তিনি বলেন, রাতে গান করে সকালে বাড়ি ফেরার পথে ডাকাতের গুলিতে নিহত হলো সবার প্রিয় জনি দে।

ক’দিন আগে গত ৪ঠা অক্টোবর সকালেও একই স্থানে ডাকাতদল ঢাকার দুই রাবার ব্যবসায়ীর গতিরোধ করে সবকিছু ছিনিয়ে নেয় বলেও জানান তিনি।  মানবজমিন