- Lohagaranews24 - http://lohagaranews24.com -

দেশবাসীকে তথ্যমন্ত্রীর ঈদের শুভেচ্ছা

নিউজ ডেক্স : পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ শুক্রবার এক শুভেচ্ছা বার্তায় মন্ত্রী বলেন, জনগণকে সাথে নিয়ে শেখ হাসিনার সরকার অত্যন্ত সাহসিকতা ও বিচক্ষণতার সাথে করোনা ও বন্যা মোকাবিলা করছেন।

এ সময় পবিত্র ঈদ-উল-আযহার ত্যাগের শিক্ষায় উজ্জীবিত হয়ে সকলের সাথে আনন্দ ভাগ করে নেবার মধ্যেই ঈদের সার্থকতা নিহিত বলে উল্লেখ করেন ড. হাছান।

বিদ্যুৎস্পৃষ্টে নৌকার ৫ যাত্রীর মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : টাঙ্গাইলের বাসাইলে বিদ্যুতস্পৃষ্টে নৌকার ৫ যাত্রীর মৃত্যু হয়েছে। শুক্রবার (৩১ জুলাই) বিকেলে উপজেলার কাউলজানী ইউনিয়নের গিলাবাড়ী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় ইউপি সদস্য রুবেল মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ঘটনায় নিহতরা হলেন, উপজেলার গিলাবাড়ী গ্রামের নৌকার মাঝি তাইজ উদ্দিন (৫০), একই এলাকার মিঞ্জু মিয়ার স্ত্রী জমেলা বেগম (৬০) ও তার ছেলে হামিদুর রহমান রনো (৩৫), একই এলাকার আতা মিয়ার ছেলের বউ (৩২) ও উপজেলার কৈয়ামধু গ্রামের হায়দার আলীর ছেলে শাহ আলম (২৫)।

ইউপি সদস্য রুবেল মিয়া বলেন, নৌকাটি দাঁড়িয়াপুর থেকে গিলাবাড়ীতে আসছিল।গিলাবাড়ী বাজার এলাকায় পৌঁছালে বিলের মধ্যে পড়ে থাকা বিদ্যুতের তারের সঙ্গে নৌকার মাঝির স্পর্শ লাগে। এসময় নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় ঘটনাস্থল থেকে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও কয়জন নিখোঁজ রয়েছে সেটি বলা যাচ্ছে না।

এ প্রসঙ্গে বাসাইল ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ারম্যান শফিকুল ইসলাম বলেন, সংবাদ পেয়েই ঘটনাস্থলে ডুবুরি দল পাঠানো হয়েছে। পরে বিস্তারিত জানাতে পারবো। জাগো নিউজ

বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে চাঁদাবাজি করলে ছাড় দেওয়া হবে না : সেতুমন্ত্রী

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ভাঙিয়ে চাঁদাবাজি বা অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার রংপুর সড়ক জোন, বিআরটিসি ও বিআরটিএর কর্মকর্তাদের সঙ্গে শেষ মুহূর্তের ঈদ প্রস্তুতি বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ হুঁশিয়ার করেন। সড়ক পরিবহন মন্ত্রী সংসদ ভবন এলাকায় তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় সভায় যুক্ত হন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শোকের মাস আগস্ট শুরু হচ্ছে আগামীকাল। এই শোকের মাসে বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে চাঁদাবাজি করা যাবে না। কেউ চাঁদাবাজি বা অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, ঈদ ও শোকের মাস এলে একধরনের মৌসুমি চাঁদাবাজের দৌরাত্ম বেড়ে যায়। শেখ হাসিনার সরকার চাঁদাবাজির ব্যাপারে স্পষ্টতই কঠোর অবস্থানে। বঙ্গবন্ধুর নামে কাউকে অনিয়ম করতে দেওয়া যাবে না।

মন্ত্রী করোনাভাইরাস সংক্রমণ রোধে ঈদে ঘরমুখো যাত্রীদের শতভাগ মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মানাসহ সর্বোচ্চ মাত্রায় সচেতনতা অবলম্বনের অনুরোধ জানান। সেতুমন্ত্রী বিআরটিসিকে লাভবান করতে অনিয়মের দুষ্টক্ষত থেকে প্রতিষ্ঠানটিকে বের করে আনার জন্য সংশ্লিষ্ট সব কর্মকর্তাদের নির্দেশ দেন। 

তিনি বলেন, বিআরটিসিকে লাভজনক করতে সরকার একের পর এক পদক্ষেপ নেওয়া সত্ত্বেও এ প্রতিষ্ঠানটি লোকসানের বৃত্তে ঘোরপাক খাচ্ছে। বিআরটিসির সেবার মান বৃদ্ধি ও অনিয়ম বন্ধ করতে পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে সমন্বয় করে রুট পরিচালনারও নির্দেশ দেন সেতুমন্ত্রী।

তিনি বলেন, রংপুর বিআরটিএ’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ আছে। আমার কাছেও অভিযোগ আছে। দালালদের দৌরাত্ম বন্ধ করতে হবে। কাউকে ছাড়া হবে না। ওবায়দুল কাদের ঈদে ঘরমুখো মানুষের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে এবং মলমপার্টি ও অন্য দুর্বৃত্তদের হাত থেকে যাত্রীদের রক্ষা করতে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও তৎপর হওয়ার নির্দেশ দেন।

তিনি বলেন, এবারের ঈদে সরকার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে অবস্থান করার নির্দেশ দিয়েছে। প্রত্যেকে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করে সরকারের দায়িত্ব পালন করতে হবে। এবার ভিন্ন প্রেক্ষাপটে ঈদ হচ্ছে। একদিকে করোনাভাইরাস আরেক দিকে বন্যা। এজন্য কারো কাজে শৈথিল্য দেখানো যাবে না। প্রয়োজনে ঈদের দিনও কাজ করতে হবে। ঈদ শেষে ফেরার পর সড়ক দুর্ঘটনা ঘটে। সড়ক দুর্ঘটনা রোধে সতর্ক থাকতে হবে।  সংশ্লিষ্টদের রেঞ্জ পুলিশ, হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের সঙ্গে সমন্বয় করার আহ্বান জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, এবারের ঈদে মহাসড়কে যান চলাচলে বড় কোন সমস্যা হচ্ছে না। যানজট তৈরি হয়নি। পদ্মায় পানি বাড়ার কারণে ফেরি পারাপারে দেরি হচ্ছে। এ কারণে ঘাটে যানবাহনকে অপেক্ষা করতে হচ্ছে। আশা করছি, এবারের ঈদ স্বস্তিদায়ক হবে।

রংপুর এলাকার সড়ক অবকাঠামো উন্নয়নকে শেখ হাসিনা সরকার গুরুত্বের সঙ্গে নিয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সাসেক-২ এর পাশাপাশি আরও কয়েকটি সড়ক চার লেনে উন্নীতকরণে প্রাথমিক প্রস্তুতি শুরু হয়েছে। মহাসড়কসমূহ সার্বক্ষণিক চলার উপযোগী রাখার নির্দেশ দিয়ে সেতুমন্ত্রী বলেন, সড়কে গর্ত হওয়ার সঙ্গে সঙ্গে মেরামত করতে হবে।

যাত্রীবেশে ইয়াবা পাচার, মহিলাসহ গ্রেফতার ২

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : যাত্রীবেশে ইয়াবা পাচারকালে মহিলাসহ ২ জনকে গ্রেফতার করেছে লোহাগাড়া থানা পুলিশ। বৃহস্পতিবার (৩০ জুলাই) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার চুনতি এলাকা থেকে তাদেরকে গ্রেফতার গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন কক্সবাজারের টেকনাফ থানার ধুমধুম মোচনী পাড়ার মজিবুর রহমানের স্ত্রী শার্মিলা বেগম (৩৮) ও চট্টগ্রামের পটিয়া পৌরসভার ৭নং ওয়ার্ডের বাহুলী চিকন তাতী পাড়ার মো. আবদুল গফুরের পুত্র মো. হাবিবুর রহমান (৩৫)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম শহরমুখী একটি দূরপাল্লার বাসে তল্লাশী চালানো হয়। এ সময় তাদের কাছ থেকে ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১০ লাখ টাকা। তারা ইয়াবাগুলো কক্সবাজার থেকে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, তাদের বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে। শুক্রবার সকালে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়।

বাংলাদেশ-ভারত অর্থনৈতিক সহযোগিতার ক্ষেত্রে নতুন মাইলফলক

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments
ফাইল ছবি

আন্তর্জাতিক ডেক্স : বাংলাদেশ-ভারতের মধ্যে গত সপ্তাহ থেকে রেল কন্টেইনারে বাণিজ্যিকভাবে পণ্য পরিবহন শুরু হয়েছে। দুই দেশের বাণিজ্য এবং অর্থনৈতিক সম্পর্কে এটি নতুন গতি ও স্থিরতা নিয়ে আসবে বলে আশা প্রকাশ করা হচ্ছে।

রেল কনটেইনারের মাধ্যমে পণ্য পরিবহনের এই সূচনাকে একটি গেম চেঞ্জার হিসাবে উল্লেখ করে ‘Sheikh Hasina at helm, India-Bangladesh economic cooperation sets a new milestone এ শিরোনামে খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস। কারণ হিসেবে তারা বলেছে, এটি দ্বিপাক্ষিক বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্কের গতি এবং টেকসই উন্নয়নে সহায়ক হবে বলে মনে করছেন আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে অভিজ্ঞজনেরা। তাদের মতে, এতে উভয় দেশের মধ্যে বাণিজ্য যেমন সহজ হবে, তেমনি সরকারেরও বিপুল পরিমাণে রাজস্ব আসবে।

২৬জুলাই প্রথম কনটেইনার ট্রেনটি ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বাংলাদেশের বেনাপোল বন্দরে প্রবেশ করে। এ সময় কাস্টমস কমিশনার আজিজুর রহমান ফিতা কেটে সাইড ডোর কনটেইনারে আমদানি বাণিজ্যের সূচনা করেন।

প্রথম কনটেইনার ট্রেনটি ভারত থেকে ২৫টি ফ্ল্যাট ওয়াগনের মাধ্যমে ৫০ কনটেইনারে আটজন আমদানিকারকের ৬৪০ টন ইলেকট্রনিক্স, গার্মেন্ট, কসমেটিকসহ বিভিন্ন পণ্য আমদানি হয়েছে। কনটেইনার পণ্য আমদানিকে ব্যবসায়ীরা বাণিজ্যের নতুন একটি সহজতম পদ্ধতি বলে মত প্রকাশ করেছেন।

ঢাকা এবং নয়াদিল্লিতে অবস্থিত কূটনীতিকদের মতে, কন্টেইনার ট্রেনগুলো কেবল ভারতের প্রয়োজনীয় পণ্য রফতানি করতে নয়, বরং দুর্নীতি ও চাঁদাবাজি বন্ধ, সময় সাশ্রয় ও ওভারহেড ব্যয় ছাড়াই উল্লেখযোগ্যভাবে কম ব্যয়ে বাংলাদেশে পণ্য রপ্তানিতে সহায়ক হবে।

করোনা সংক্রমণ প্রতিরোধে ভারত সরকারের নিষেধাজ্ঞায় গত ২২ মার্চ থেকে বেনাপোল বন্দরের রেল ও স্থলপথে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ হয়ে যায়। হঠাৎ এমন সিদ্ধান্তে বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায় ভারতের পেট্রাপোল বন্দরে প্রায় পাঁচ হাজার ট্রাক পণ্য নিয়ে আটকা পড়ে থাকে। বেনাপোল বন্দরেও ভারতে প্রবেশের অপেক্ষায় আটকা পড়ে রফতানি পণ্যবাহী ট্রাক। টানা আড়াই মাস ধরে আমদানি বন্ধ থাকায় ব্যবসায়ীরা লোকসানের কবলে পড়েন। অবশেষে দুই দেশের বাণিজ্য মন্ত্রণালয়ের আন্তরিকতায় বিকল্প মাধ্যম হিসেবে সাইড ডোর কনটেইনার পণ্য আমদানি আলোচনা হয়, যার পরিপ্রেক্ষিতে ভারত থেকে কনটেইনারে করে এসব পণ্য আমদানি করা হয়।

ভারতীয় কর্মকর্তারা এটাকে মাইলফলক হিসাবে বর্ণনা করে বলেছেন, রেল কনটেইনারের মাধ্যমে এই পণ্য পরিবহনের ধারণা ট্রান্স-ট্রান্সশিপমেন্টের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। জুলাইয়ের মধ্যে চট্টগ্রাম বন্দরের মধ্য দিয়ে ত্রিপুরায় পণ্য পরিবহন শুরুর যে পরিকল্পনা রয়েছে সেটাকে আরো ত্বরান্বিত করবে। ভারত ও বাংলাদেশের মধ্যে অংশীদারিত্বের যে স্তরটি ছিল এটা সেটিকে আরো উপরে নিয়ে গেল। শুধু ভারত-বাংলাদেশ নয়, দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলোর মধ্যে বাণিজ্য যোগাযোগের ক্ষেত্রেও এটা নতুন দিগন্তের সূচনা করবে।

২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে এবং ২০১৪ সালে ভারতে নরেন্দ্র মোদির সরকার ক্ষমতায় আসার পরে উভয় দেশের মধ্যে সম্পর্কের উন্নতি হয়েছে। ২০১৫ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ভারতের সঙ্গে সিট মহল বিনিময় চুক্তিতে স্বাক্ষর করেছিলেন, তখন এই দুই নেতা ইতিহাস গড়েন। মোদির প্রথম ঢাকা সফরে ৪১ বছর ধরে চলা স্থলসীমা বিরোধের সমাধান হয়, যা দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে বড় ধরনের অগ্রগতি ছিল।

শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী মোদিকে উত্তর-পূর্বাঞ্চলে সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের মাধ্যমেও শান্তি বজায় রাখতে সহায়তা করেছিলেন, যারা ভারতীয় বাহিনীর উপর হামলা চালিয়েছিল। গত বছর নয়াদিল্লিতে শেখ হাসিনার সফরকালে, এই দুই নেতা তাদের অংশীদারিত্বের ভিত্তিতে একটি সোনালী অধ্যায়ের সূচনা করেন।

সোমবার (২৭ জুলাই) একটি অনুষ্ঠানে দু’দেশের পররাষ্ট্রমন্ত্রীরা এই অনুভূতির প্রতিধ্বনি করেন। যেখানে ভারত বন্ধুত্বের নিদর্শন স্বরূপ বাংলাদেশকে ১০টি ব্রডগেজ রেলওয়ে লোকোমোটিভ ইঞ্জিন সরবরাহ করছে। ভারতের এই উদ্যোগ বাণিজ্য সম্পর্ক উন্নয়নে এবং নতুন সরবরাহ চেইন তৈরির জন্য সংযোগ এবং অবকাঠামোগত উন্নয়নের উভয় পক্ষের প্রতিশ্রুতিগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ ছিল।

শেখ হাসিনা টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকায় বাংলাদেশের জিডিপি ৮.২% হারে বৃদ্ধি পেয়েছে, যা এশিয়ার সর্বোচ্চ প্রবৃদ্ধির হারের রেকর্ড করেছে। ২০১৮-১৯ সালে দেশের চরম দারিদ্র্যের মধ্যে বসবাসকারী মানুষের সংখ্যা ৯% এরও কম করে দেশকে একটি উত্পাদনকেন্দ্রে পরিণত করেছেন। শেখ হাসিনার বাণিজ্য ও উন্নয়নের দৃষ্টিভঙ্গি বাংলাদেশকে পাকিস্তানের চেয়েও এগিয়ে নিতে সহায়তা করেছে। বাংলাদেশের মাথাপিছু আয় এখন পাকিস্তানের চেয়েও বেশি। সূত্র : হিন্দুস্তান টাইমস।

হাজিদের কেউ করোনায় আক্রান্ত হননি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

আন্তর্জাতিক ডেক্স : করোনা মহামারিরোধে সীমিত হজের মৌলিক কার্যক্রম শেষ হবে আজ। জিলহজের ১৩ তারিখের মধ্যে শেষ হবে ইতিহাসের স্মরণীয় হজ। তবে সবচেয়ে আনন্দের বিষয় হলো, এখনও পর্যন্ত হাজিদের কেউ করোনা ভাইরাস বা অন্য কোনো রোগে আক্রান্ত হননি।

গতকাল বৃহস্পতিবার (৩০ জুলাই) মক্কায় অনুষ্ঠিত নিরাপত্তা ও স্বাস্থ্য বিষয়ক সংবাদ সম্মেলনে সৌদি আরবের স্বাস্থ্যবিভাগের মুখপাত্র মুহাম্মাদ আবদুল আলি এ তথ্য নিশ্চিত করেছেন। আবদুল আলি বলেন, অত্যন্ত আনন্দের খবর হলো, শেষ রিপোর্ট পাওয়া পর্যন্ত করোনা ভাইরাস বা অন্য কোনো রোগে কেউ আক্রান্ত হননি।

হাজিদের স্বাস্থ্যসেবা দিতে সৌদি সরকার সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করে। তাই শুধুমাত্র সৌদিতে অবস্থানরত বিভিন্ন দেশের নাগরিক ও স্থানীয়দের মধ্য থেকে এক হাজার নির্বাচিতদের এবার হজেরে সুযোগ দেওয়া হয়। ইতিমধ্যে হজের মৌলিক কাজগুলো সম্পন্ন হয়েছে আজ। মক্কায় ফিরে হাজিরা আজ তাওয়াফ সম্পন্ন করছেন।

এবার হাজিদের স্বাস্থ্য সুরক্ষার জন্য এক হাজার চার শ ৫৬ টি বেডের হাসপাতালের ব্যবস্থা করা হয়। এছাড়াও দুই শ ৭২টি নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র, ৩ শ ৩১টি আইসোলেশন কেন্দ্র ও দুই শয়ের বেশি জরুরি সেবা কেন্দ্র স্থাপন করা হয়। সূত্র : আরব নিউজ

নগরজুড়ে কড়া নিরাপত্তা

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ঈদুল আজহা উপলক্ষে তিন দিনের সাধারণ ছুটিতে নগরজুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। নগরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশিও শুরু করেছে। এছাড়া ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান সংলগ্ন এলাকায় বাড়ানো হয়েছে টহল টিম।  

নগরের আগ্রাবাদ, চৌমুহনী, কোতোয়ালী, রিয়াজউদ্দিন বাজার, জিইসি, ডবলমুরিং, ইপিজেডসহ বিভিন্ন এলাকায় সাদা পোশাকের পুলিশের পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। ঈদের ছুটির কারণে ফাঁকা নগরীতে যাতে ছিনতাইয়ের ঘটনা না ঘটে সেজন্য অপরাধপ্রবণ এলাকায় টহল টিম বাড়ানো হয়েছে।  

এছাড়াও আগস্ট মাসকে কেন্দ্র করে পুলিশ সদর দফতরের সতর্কতা জারির পর চট্টগ্রাম নগরজুড়ে বাড়তি সতর্কতা হিসেবে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ও এলাকায় বাড়ানো হয়েছে টহল।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, আমাদের নিয়মিত টহল চলছে। বিভিন্ন এলাকায় চেকপোস্ট চলছে। ঈদের ছুটির কারণে ফাঁকা নগরীতে যাতে ছিনতাইয়ের ঘটনা না ঘটে সেজন্য অপরাধপ্রবণ এলাকায় টহল টিম বাড়ানো হয়েছে।  

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) এএএম হুমায়ুন কবির বলেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সংলগ্ন এলাকায় টহল টিম কাজ করছে নিয়মিত। নগরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। তল্লাশি চলছে।

এদিকে ঈদ জামাত এলাকায় নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা। সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করতে নির্দেশনা দেওয়া হয়েছে। প্রধান ঈদ জামাত জমিয়তুল ফালাহ ময়দানে বসানো হয়েছে আর্চওয়ে। মুসল্লিদের জায়নামাজ ছাড়া সঙ্গে অন্য কোনো কিছু না আনতে নির্দেশনা দিয়েছে পুলিশ।  

সিএমপির সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা বলেন, জামাত জমিয়তুল ফালাহ ময়দানে আর্চওয়ে বসানো হয়েছে। মুসল্লিদের জায়নামাজ ছাড়া সঙ্গে অন্য কোনো কিছু না আনতে নির্দেশনা দেওয়া হয়েছে। বাংলানিউজ

সাঙ্গু নদীর পাড় থেকে যুবকের গলিত মরদেহ উদ্ধার

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সাতকানিয়া উপজেলার খাগরিয়া এলাকা থেকে অজ্ঞাত এক যুবকের গলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (৩১ জুলাই) সকালে খাগরিয়া আমিরখীল বাজারের পশ্চিমপাশে সাঙ্গু নদীর পাড় থেকে ওই যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত যুবকের বয়স আনুমানিক ৪৫ বছর ও মরদেহটি ৫-৬ দিনের বলে ধারণা পুলিশের।  

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে খাগরিয়া আমিরখীল বাজারের পশ্চিমপাশে সাঙ্গু নদীর পাড় থেকে অজ্ঞাত এক যুবকের গলিত মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহটি ৫-৬ দিনের হতে পারে এবং বয়স আনুমানিক ৪৫ বছর হতে পারে।

ওসি বলেন, মরদেহের শরীরে তেমন কোনো আঘাতের চিহ্ন লক্ষ্য করা যায়নি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করছি। বাংলানিউজ

ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ নিহত ১৪

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ ১৪ জন নিহত হয়েছেন। শুক্রবার (৩১ জুলাই) সকাল থেকে দুপুরের মধ্যে এসব দুর্ঘটনা ঘটে।

সিলেট: সিলেটের ওসমানীনগর উপজেলায় বাসচাপায় প্রাইভেটকারে থাকা স্বামী-স্ত্রী ও দুই সন্তানসহ পাঁচজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছে তাদের আরেক সন্তান। সকাল সোয়া ৯টার দিকে উপজেলার বরাইয়া চাঁনপুর এলাকায় সিলেটে-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।  

নিহতরা হলেন- মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও ইউনিয়নের লইয়াকুল গ্রামের স্বপন কুমার দাস, তার স্ত্রী লাভলী রানী দাস, তাদের দুই সন্তান ও প্রাইভেটকারের চালক।  

তাদের আরেক সন্তানকে গুরুতর আহত অবস্থায় সিলেট এমএজি ওসমানী হাসাপাতালে ভর্তি করা হয়েছে। ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, মৃত সবাই একই পরিবারের সদস্য।

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবলে ঢাকা-সিলেট মহাসড়কে বাসের ধাক্কায় ২ নারী গার্মেন্টসকর্মীসহ তিনজন নিহত হয়েছেন। সকালে বাহুবলের আব্দানারায়ন এলাকায় মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দু’জন নারী গার্মেন্টসকর্মী ও অপরজন প্রাইভেট কারের চালক। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান জানান, নিহতরা সম্ভবত সুনামগঞ্জের দিকে যাচ্ছিলেন। তাদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। মরদেহগুলো শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানায় পাঠানো হয়েছে।

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় কাভার্ডভ্যান ও প্রাইভেটকারের মুখোমুখি সংর্ঘষে তিনজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ছয়জন। সকালে ঢাকা-রংপুর মহাসড়কে উপজেলার নুনদহ ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  

নিহতরা হলেন রংপুরের পীরগঞ্জ উপজেলার বানেশ্বর গ্রামের আশিকুর রহমান (৫৫), রংপুরের গঙ্গাচড়া উপজেলার কিশমতপুর গ্রামের মল্লিক আলীর ছেলে সাহেব মিয়া (৩৩) ও একই উপজেলার ইসমতপুর গ্রামের তোফায়েল আহম্মেদের ছেলে কাজল মিয়া (৩২)। হতাহত সবাই কাভার্ডভ্যানের যাত্রী। তারা ঢাকা থেকে বাড়ি ফিরছিলেন।  

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানি জানান, নিহতদের মরদেহ উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বগুড়া: বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রণবাঘা এলাকায় ট্রাকচাপায় শাপলা খাতুন (২৮) নামে এক এনজিওকর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তার স্বামী তাজনুর রহমান ও সাত বছরের শিশু কন্যা।

সকাল ৯টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। তারা বগুড়ার কাহালু উপজেলার মালীবাড়ি গ্রামের বাসিন্দা।

বগুড়া কুন্দারহাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, দুর্ঘটনার পরপরই ট্রাকটিকে চালকসহ নাটোরের সিংড়া উপজেলার জামতলী এলাকা থেকে আটক করা হয়েছে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানাধীন চড়িয়া কান্দিপাড়া এলাকায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আতিয়া খাতুন (২৮) নামে এক নারী যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় কমপক্ষে ট্রাকে ১০ যাত্রী আহত হয়েছেন।

সকালে হাটিকমুরুল-বনপাড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আতিয়া রাজশাহীর পুঠিয়া এলাকার সাগর হোসেনের স্ত্রী।  হাটিকুমরুল হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

শেরপুর: শেরপুরের নকলা উপজেলায় কাভার্ড ভ্যানের ধাক্কায় রাজীব মিয়া (৩০) নামে এক পথচারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কাভার্ড ভ্যানের চালক ও সহকারী।

শুক্রবার (৩১ জুলাই) সকাল ১১টায় উপজেলার কুর্শাবাগৈড় এলাকায় ঢাকা-শেরপুর মহাসড়কে এ দুর্ঘটনা  ঘটে। নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন শাহ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। বাংলানিউজ

চকরিয়ায় বন্দুকযুদ্ধে ৩ মাদককারবারি নিহত, ওসিসহ আহত ৪

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : কক্সবাজারের চকরিয়ায় ইয়াবার বড় চালান হাতবদলের সময় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাতনামা তিনজন নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহতরা মাদককারবারি ও সন্ত্রাসী।

শুক্রবার (৩১ জুলাই) ভোররাতে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ার বানিয়ার ছড়া পাহাড়ি আমতলী গর্জন বাগানের ভেতরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৪৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং দেশে তৈরি দুটি আগ্নেয়াস্ত্র, সাত রাউন্ড গুলি ও ১৫ রাউন্ড ব্যবহৃত গুলির খোসা জব্দ হয়েছে। এ সময় ওসিসহ চার পুলিশ সদস্য আহত হন বলে দাবি করেছেন চকরিয়া থানার ওসি হাবিবুর রহমান।

ওসি হাবিবুর রহমান জানান, বৃহস্পতিবার রাত দেড়টার দিকে বরইতলী নতুন রাস্তার মাথা এলাকা থেকে জাহেদা বেগম ও মোজাফ্ফর আহমদ নামের দুজন মাদককারবারিকে ছয় হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তথ্য দেয় যে, একই রাতে বানিয়ার ছড়া পাহাড়ি এলাকায় ইয়াবার একটি বড় চালান হাতবদল হবে। সেই চালান এবং মাদক ও অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশও অভিযান শুরু করে। বানিয়ার ছড়া পাহাড়ি আমতলী গর্জন বাগান এলাকায় পুলিশ পৌঁছালে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে ইয়াবাকারবারিরা। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। রাত ৩টা থেকে থেমে থেমে প্রায় এক ঘণ্টা গোলাগুলি চলে। মাদককারবারি ও সন্ত্রাসীরা অন্তত ৩০ রাউন্ড এবং পুলিশের পক্ষ থেকে ছোড়া হয় প্রায় ৫০ রাউন্ড গুলি। মুহুর্মুহু গুলির শব্দে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ওসি আরও জানান, ঘণ্টাখানেক পর অপরপক্ষ থেকে গুলি ছোড়া থেমে গেলে ঘটনাস্থল তল্লাশি করা হয়। সেখানে তিনজনের গুলিবিদ্ধ দেহ পাওয়া যায়। গোলাগুলিতে ওসি নিজে (হাবিবুর রহমান), হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আমিনুল ইসলাম, কনস্টেবল সাজ্জাদ হোসেন ও মো. সবুজ আহত হন।

গুলিবিদ্ধ দেহ এবং আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে গুলিবিদ্ধদের মৃত ঘোষণা করেন চিকিৎসক। তাৎক্ষণিক নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

ওসি হাবিবুর রহমান আরও বলেন, বন্দুকযুদ্ধে নিহত তিনজনের পরিচিয় এখনও নিশ্চিত হওয়া না গেলেও তারা মাদককারবারি ও অস্ত্রধারী সন্ত্রাসী। ময়নাতদন্তের জন্য তাদের মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। এ ঘটনায় হত্যা, অস্ত্র ও মাদক আইনে পৃথক তিনটি মামলা রুজু হচ্ছে বলেও জানান তিনি। জাগো নিউজ