- Lohagaranews24 - http://lohagaranews24.com -

লোহাগাড়া সাংবাদিক ফোরামের সদস্যদের জন্য ইফতার সামগ্রী পাঠালেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

লোহাগাড়ায় কর্মরত সংবাদকর্মীদের প্রাণের সংগঠন লোহাগাড়া সাংবাদিক ফোরামের সকল সদস্যদের ইফতার সামগ্রী পাঠিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে সংগঠনের কার্যালয়ে লোহাগাড়া সাংবাদিক ফোরাম এর সভাপতি এম এম আহমদ মনির, সহ-সভাপতি অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক ও সাধারণ সম্পাদক আবদুল আউয়াল জনির হাতে ব্যরিস্টার বিপ্লব বড়ুয়ার পক্ষে এসব ইফতার সামগ্রী হস্তান্তর করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া।

এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন হীরু, সেচ্চাসেবকলীগ নেতা হুমায়ুন কবির, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক রিদওয়ানুল হক সুজন ও ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম প্রমুখ।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে লোহাগাড়া সাংবাদিক ফোরামের সকল সদস্যদের জন্য ইফতার সামগ্রী পৌঁছে দেওয়ায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়াকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন লোহাগাড়া সাংবাদিক ফোরামের সভাপতি এম এম আহমদ মনির। প্রেস বিজ্ঞপ্তি

করোনায় লোহাগাড়ার এক ব্যক্তির মৃত্যু কক্সবাজারে

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজারে মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার (২১ মে) রাত ১০টায় কক্সবাজার সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহিন আব্দুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত ব্যক্তির নাম হাজী মো. নুরুল আবছার (৫৫)। তিনি লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের আলী সিকদার পাড়ার মরহুম মো. কাসেম সওদাগরের বড় ছেলে ও ৪ সন্তানের জনক।

জানা যায়, আক্রান্তের পর গত বুধবার থেকে তিনি কক্সবাজার সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন। তাঁর শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু চট্টগ্রামে নেয়ার আগেই তিনি মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, হাজী মো. নুরুল আবছার কক্সবাজারের সুপরিচিত ব্যবসায়ী প্রতিষ্ঠান ‘মেসার্স হাজী কাসেম এন্ড সন্স’ স্বত্বাধিকারী, বাংলাদেশ দোকান মালিক সমিতির কক্সবাজার জেলা শাখার সদস্য, ডিস্ট্রিবিউটর এসোসিয়েশন অব কক্সবাজারের সহ-সভাপতি ছিলেন। তিনি কক্সবাজার শহরের বার্মিজ স্কুল রোডে বসবাস করতেন।

লোহাগাড়ায় ইয়াবাসহ ৬ পাচারকারী গ্রেফতার

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় মোটরসাইকেল যোগে ইয়াবা পাচারকালে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২০ মে) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার চুনতি এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। জব্দ করা হয় ২টি মোটরসাইকেল।

গ্রেফতারকৃতরা হলেন চাঁদপুরের শাহরাস্তি উপজেলার দক্ষিণ রায়শ্রি নাহারা দাশ বাড়ির মৃত নিপিন্দ্র চন্দ্র দাসের পুত্র অনিস দাস (২৭), কুমিল্লার বরুড়া উপজেলার যথাক্রমে নয়নতলা এলাকার আবুল হোসেনের পুত্র মো. সোহাগ (২৮), কামেড্ডা ভূইয়া বাড়ির আবুল ছাত্তারের পুত্র মো. মহসিন (২৭), মেড্ডা বেপারী বাড়ির মৃত মঈফুল মিয়ার পুত্র মো. হালিম (৩৭), শশাইয়া চোরম্যান বাড়ির সিরাজুল ইসলামের পুত্র মো. সাইফুল ইসলাম (২৫) ও পাঠান পাড়ার শফি উল্লাহর পুত্র মো. আমিন ইসলাম (২৭)।

পুলিশ জানায়, ২টি মোটরসাইকেল যোগে তারা চট্টগ্রাম শহরমুখী যাচ্ছিল। চোকপোষ্টে তাদেরকে থামিয়ে কথাবার্তা সন্দেহজনক হওয়ায় দেহ তল্লাশী করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩ হাজার পিস ইয়াব উদ্ধার করা হয়। তারা ইয়াবাগুলো পাচারের উদ্দেশ্যে কক্সবাজার থেকে নিয়ে যাচ্ছিল।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকের হোসাইন মাহমুদ জানান, ইয়াবাসহ গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

আম্ফানের তাণ্ডবে গাছ চাপায় মা-মেয়ের মৃত্যু

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : ঘূর্ণিঝড় আম্ফান ১৩৫ কিলোমিটার বেগে যশোরে তাণ্ডব চালাচ্ছে । বুধবার (২০ মে) সারাদিন থেমে থেমে ঝড়ো হাওয়া ও বৃষ্টিপাত হলেও রাতে প্রচণ্ড বেগে ঝড় বইছে। রাত ৮টার পর থেকে বাড়তে থাকে ঝড়ের গতিবেগ।

যশোরে সর্বোচ্চ ১৩৫ কিলোমিটার বেগে ঝড়ো হওয়ার খবর দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস। গোটা জেলার বিভিন্ন এলাকায় গাছপালা, ঘরবাড়ি ভেঙে যাওয়ার খবর পাওয়া গেছে। চৌগাছায় গাছ চাপা পড়ে মা ও মেয়ের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলা প্রস্তুতির অংশ হিসেবে যশোরের প্রাথমিক স্কুলগুলো আশ্রয়কেন্দ্র হিসেবে খুলে রাখা হয়েছে। সেই সঙ্গে প্রয়োজনে ক্ষতিগ্রস্তদের জন্য মাধ্যমিক স্কুল ভবনও ব্যবহারের নির্দেশনা রয়েছে। ঝড়ের কবলে ঘরবাড়ি বিধ্বস্ত হলে গৃহহীনদের আশ্রয়ের জন্য এমন আগাম প্রস্তুতি রাখে জেলা প্রশাসন। তবে বুধবার রাত পর্যন্ত কারোর সেখানে আশ্রয় নেয়ার খবর মেলেনি।

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে বুধবার সকাল থেকে ঝড়ো বাতাসের সঙ্গে সমানতালে বৃষ্টিপাত শুরু হয়। সন্ধ্যার পর থেকে বাড়তে থাকে ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টিপাত।

স্থানীয় আবহাওয়া অফিস জানায়, বুধবার মধ্যরাত ১২টার পর যশোরের ওপর দিয়ে সর্বোচ্চ ১৩৫ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাচ্ছে। সন্ধ্যা থেকে শুরু হয় ঝড়ো হওয়া। রাত ৮টার পর থেকে ঝড়ের গতিবেগ ১০০ কিলোমিটার ছাড়িয়ে যায়।

এদিকে, ঝড়ে জেলার বিভিন্ন এলাকায় বিপুল পরিমাণ গাছপালা ও ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। শহরের খড়কি এলাকার বেশকিছু ঘরের টিন উড়ে গেছে। রাতে গোটা শহরের রাস্তাঘাটে ছড়িয়ে রয়েছে দোকানের সাইনবোর্ড, টিনসহ বিভিন্ন ছিন্নভিন্ন জিনিসপত্র। চৌগাছায় গাছচাপা পড়ে মা ও মেয়ের মৃত্যুর খবর পাওয়া গেছে।

চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম জানিয়েছেন, প্রচণ্ড ঝড় বইছে। ঝড় না থামলে ক্ষয়ক্ষতির চিত্র পাওয়া সম্ভব নয়। এখনও কোনো মৃত্যুর খবর পাইনি আমি।

যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, ঘূর্ণিঝড় আম্ফানে ঘরবাড়ি বিধ্বস্ত হলে ক্ষতিগ্রস্তদের আশ্রয়ের জন্য প্রাথমিক স্কুল খোলা রাখা হয়েছে। এর পাশাপাশি প্রয়োজন পড়লে মাধ্যমিক বিদ্যালয়ও আশ্রয়কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখার নির্দেশ রয়েছে। ঝড়ে ক্ষতির শিকার কারও আশ্রয়কেন্দ্রে যাওয়ার খবর মিলেছে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখোন পর্যন্ত এরকম কিছু জানা যায়নি। জাগোনিউজ

সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়া করোনাজয়ীরা বাড়ি ফিরেছেন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ | No Comments

নিউজ ডেক্স : সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে করোনাকে জয় করেছেন ৪ স্বাস্থ্যকর্মী ও ২ পুলিশ। চট্টগ্রাম জেলার মধ্যে উপজেলা পর্যায়ে প্রথম সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য আইসোলেশন ওয়ার্ড চালু করা হয় আর সেখানে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বুধবার (২০ মে) বাড়ি ফিরেছেন ৪ জন স্বাস্থ্যকর্মী ও ২ জন পুলিশ সদস্য।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে করোনাকে জয় করা ৬ জনের হাতে ছাড়পত্রের পাশাপাশি ফুলও তুলে দেওয়া হয়। ছাড়পত্র পাওয়া রোগীদেরকে আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

সংশ্লিষ্ট সূত্র মতে, সাতকানিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাওয়ায় গত ৮ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কক্ষে ১০ বেডের করোনা আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়।

প্রথম দিনই করোনা শনাক্ত হওয়া ২ জন স্বাস্থ্যকর্মী ও ২ পুলিশ সদস্যকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে আরও ২ জন স্বাস্থ্যকর্মী ও সাংবাদিকসহ মোট ৮ জনকে ভর্তি করা হয়। তাদের মধ্যে চিকিৎসা শেষে পর পর দুইবারের নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসায় ৪ জন স্বাস্থ্যকর্মী ও ২ জন পুলিশ সদস্যকে আজ ছাড়পত্র দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা নিয়ে করোনা যুদ্ধে জয়ীরা হলেন স্বাস্থ্যকর্মী মো. হাবিবুল্লাহ (৩৫), সাইফুল ইসলাম (৩৮), সৈকত ধর (৩৪), নিমু বড়ুয়া (৩০), কেরানীহাটে দায়িত্বরত ট্রাফিক পুলিশ বোরহান উদ্দীন (৪৫) ও সাতকানিয়া থানার পুলিশ কনস্টেবল মো. সালাহ উদ্দিন (২৪)।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল মজিদ ওসমানী জানান, সাতকানিয়ায় এ পর্যন্ত ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে পশ্চিম ঢেমশা ইউনিয়নের ইছামতি আলীনগর এলাকায় এক জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্তদের মধ্যে ১০ জন স্বাস্থ্যকর্মী ও ২ জন পুলিশ সদস্য রয়েছে।

সাতকানিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ বেডের করোনা আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়। পুরো জেলার মধ্যে উপজেলা পর্যায়ে প্রথম করোনা আইসোলেশন ওয়ার্ড এটি।

এখানে এ পর্যন্ত স্বাস্থ্যকর্মী, পুলিশ ও সাংবাদিকসহ ৮ জন চিকিৎসা নেন। তাদের মধ্যে পর পর দুইবার নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসায় ৪ স্বাস্থ্যকর্মী ও ২ পুলিশকে আজ ছাড়পত্র দেওয়া হয়েছে। ছাড়পত্র দেওয়া ৬ জনকে আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

এছাড়া হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা অন্য ২ জনও সুস্থ রয়েছেন। তারাও দ্রুত বাড়ি ফিরে যেতে পারবেন বলে আশা প্রকাশ করেন তিনি। দৈনিক আজাদী

চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত ২৫৭ জন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : নমুনা পরীক্ষায় চট্টগ্রামে নতুন করে ২৫৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের সংখ্যা।  এনিয়ে চট্টগ্রামে মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ২২৮ জনে দাঁড়ালো।

নগরের তিন ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে মোট ৭২৬টি নমুনা পরীক্ষা করা হয় বলে বুধবার (২০ মে) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান।

তিনি বলেন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৯৬টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৩৯টি এবং কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ১৮টি নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১৯ মে ২০৩টি ও ২০ মে ১৭০টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় চট্টগ্রাম জেলার ৪১ জন, সিভাসুতে ২৮ জন এবং কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৬ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়।

চমেকের ল্যাবে নমুনা পরীক্ষায় ১৯ মে ১০১ জন এবং ২০ মে ৮১ জন শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে ৪৪ জনের মৃত্যু হয়েছে। বাংলানিউজ

বায়তুশ শরফের পীর মাওলানা কুতুব উদ্দিনের করোনা রিপোর্ট পজেটিভ

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম বায়তুশ শরফের পীর মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী।

বুধবার (২০ মে) দুপুরে ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে তার মৃত্যু হয় বলে জানান মাওলানা কুতুব উদ্দিনের ভাগিনা আবু জাহেদ মোহাম্মদ সাদেক। তবে তার মামা মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন করোনা ভাইরাসে আক্রান্ত কী না সেই রিপোর্ট তারা এখনও হাতে পাননি বলে জানান তিনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী বলেন, অসুস্থ অবস্থায় মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিনকে মঙ্গলবার ভোরে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার নমুনা সংগ্রহ করা হয়। বুধবার (২০ মে) চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা পজেটিভ আসে। আমরা বিষয়টি পুলিশের বিশেষ শাখাকে জানিয়েছি।

মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিনের অসুস্থতা বেড়ে গেলে মঙ্গলবার রাতে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করানো হয়। বুধবার দুপুরে সেখানে মারা যান তিনি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (সিটি এসবি) মো. আবদুল ওয়ারিশ বলেন, সিভিল সার্জন অফিস থেকে আমাদের জানানো হয়েছে বাইতুশ শরফের পীর মাওলানা কুতুব উদ্দিনের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে। আমরা বিষয়টি নিয়ে তার স্বজনদের সঙ্গে কথা বলেছি। জানাজায় লোক সমাগম কম করার জন্য অনুরোধ করেছি। তারা আমাদের সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেছেন।

মো. আবদুল ওয়ারিশ বলেন, বৃহস্পতিবার দুপুরের নামাজের পর জানাজা হবে বলে জানানো হয়েছে। প্রটোকল ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে জানাজা আয়োজনের জন্য ব্যবস্থা নিচ্ছি আমরা। বায়তুশ শরফের পীর মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিনের মৃত্যুর খবরে চট্টগ্রামসহ সারাদেশে ভক্তকূলের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। বাংলানিউজ