- Lohagaranews24 - http://lohagaranews24.com -

রকি বড়ুয়া ও তার সহযোগীদের বিরুদ্ধে ৪ মামলা

নিউজ ডেক্স : কুখ্যাত প্রতারক, ধর্ম ব্যবসায়ী, সাম্প্রদায়িক উসকানীদাতা ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর মুক্তির জন্য সাঈদীপুত্র ও তারেক মনোয়ারের সঙ্গে বৈঠক করা সেই রকি বড়ুয়া (৪০) ও তার সহযোগিদের বিরুদ্ধে চারটি মামলা করেছে র‌্যাব। বুধবার নগরের পাঁচলাইশ থানায় এসব মামলা করা হয় বলে ওসি আবুল কাশেম ভুঁইয়া জানিয়েছেন।

তিনি বলেন, রকি বড়ুয়াসহ গ্রেপ্তার ৭ জন ও পলাতক একজনের নাম উল্লেখ করার পাশাপাশি অনেক অজ্ঞাত আসামির বিরুদ্ধে র‌্যাব-৭ এর ডিএডি মো. রুপ মিয়া মোট চারটি মামলা করেছেন। একটি বিদেশী পিস্তল ও ৬ রাউন্ড গুলি উদ্ধারের ঘটনায় অস্ত্র আইনে মামলা করা হয়েছে। অবৈধভাবে বিদেশি মদ রাখায় বিশেষ ক্ষমতা আইনের ২৫.বি ধারায় একটি মামলা করা হয়েছে।

পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভুঁইয়া আরও বলেন, দণ্ডবিধির ৪২০, ৪১৬ ও ৫১১ ধারায় আরও একটি মামলা হয়েছে রকি বড়ুয়া ও তার সহযোগিদের বিরুদ্ধে। উক্ত মামলায় সরকারি বিভিন্ন কর্মকর্তার সাথে ছবি তুলে মনোনয়ন পাইয়ে দেওয়ার প্রলোভন দেখানো, বেকার যুবকদের চাকরি দেওয়ার নাম করে খালি স্ট্যাম্পে স্বাক্ষরসহ বিভিন্ন ব্যাংকের চেক গ্রহণ ও যোগদানপত্র দিয়ে প্রতারণা করা বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ আনা হয়েছে।

তিনি বলেন, এছাড়া দেশের প্রচলিত আইন ও আদালতকে তোয়াক্কা না করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দেলোয়ার হোসাইন সাঈদীকে বেআইনী ও ষড়যন্ত্রের মাধ্যমে মুক্ত করার লক্ষে গোপন বৈঠকের ঘটনায় রকি ও তার সহযোগিদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে ৬(২), ৮, ৯, ১০ ও ১২ ধারায় একটি মামলা করা হয়েছে।

এর আগে গত ১১ মে রাতে গোপন সংবাদের ভিত্তিতে রকি বড়ুয়াকে ধরতে নগরের মোহাম্মদপুর এলাকার নুর ম্যানশন ভবনের একটি বাসা ঘিরে ফেলে র‌্যাবের একটি দল। এসময় রকি বড়ুয়া তিন তলার কার্নিশ থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু র‌্যাবের চৌকস দল রকি বড়ুয়া ও তার ৫ সহযোগীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে লালখান বাজার এলাকায় মেরিন কে এইচ টাওয়ারে রকি বড়ুয়ার বাসায় অভিযান চালিয়ে রকি বড়ুয়ার কথিত রক্ষিতা এক নারীকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তার হওয়া রকি বড়ুয়ার সহযোগিরা হলেন সফিউল আজম শহীদ (৪০), ছগির আহমদ (৪০), রুবেল বড়ুয়া (২৭), সাইফুল ইসলাম প্রকাশ নয়ন (৩৮), নারায়ন মল্লিক (৩৪) ও শাহিনা ইসলাম প্রিয়া ওরফে আমেনা (২৪)।

অভিযানে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, ৬ রাউন্ড গুলি, ৩৫ লাখ টাকার টাকার এফডিআরের কাগজপত্র, ৬ বোতল বিদেশি মদ, বিদেশি সিগারেট, ১৩টি স্বাক্ষরযুক্ত ১০০ টাকা মূল্যের খালি স্ট্যাম্পসহ তার তদবির বাণিজ্য ও প্রতারণার কাগজপত্র জব্দ করে র‌্যাব।

এদিকে তিন তলা থেকে লাফিয়ে পালাতে গিয়ে দুই পা ভেঙে ফেলা রকি বড়ুয়া এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার ৬ সহযোগিকে আজ বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। একুশে পত্রিকা

বেঁচে থাকাটাই এখন জরুরী, টিকে যাওয়াটা মিরাকল

Posted By admin On In উন্মুক্ত পাতা,শীর্ষ সংবাদ | No Comments

ফারুক মাহমুদ : ইসলামী চিন্তক ও কবি জালাল উদ্দিন রুমি বলেছেন’ গতকাল আমি চতুর ছিলাম তাই পৃথিবীটাকে বদলে দিতে চেয়েছিলাম; কিন্তু আজ জ্ঞানী, তাই নিজেকে বদলে ফেলতে চাই’।

ক’দিন আগেও আমরা নদী ভরাট করে ঘর বানিয়েছি, পাহাড় কেটে রাস্তা করেছি, তক্ষক মেরে রাতারাতি বড়লোক হওয়ার স্বপ্নে বিভোর হয়েছি। প্রকৃতি কী চায় সেটা নয়; প্রকৃতিকে ক্ষতবিক্ষত করে ভেঙ্গেচুরে আমরা নিজেদের মতো পৃথিবী গড়েছি।

করোনা এসে আমাদের চাওয়ার প্রচলিত সেই সিলেবাসকে পরিমার্জন করতে বাধ্য করেছে। এখন আমরা কী চায় সেটা নয় বরং প্রকৃতি কী চায় তার উপর আমাদের চলতে হচ্ছে। এক সময়ের পাগলা ঘোড়া, নিয়ম না মানা মাস্টার আমরাই এখন নিয়ম মানছি। নিয়ম করে হাত ধুই, ডেটল স্প্রে করি, মাস্ক পরি।

অন্যদের কথা বাদই দিলাম বরং আমার কথায় বলি। করোনা আসার আগের বত্রিশ বছরের জীবনে কখনো মুখে রুমাল পরিনি। মাস্ক তো দূরের কথা। যতই ধুলাবালি হোক, যতই দুর্গন্ধময় রাস্তা হোক আমি নাকে হাত পর্যন্ত দিতাম না। নাকে হাত দিলে দম বন্ধ হয়ে আসতো। কাউকে রুমাল কিংবা মাস্ক পরতে দেখলে হাসাহাসি করতাম। সেই নিয়ম না মাস্টার আমি আজ নিয়মিত মাস্ক পরি। এখন নতুন জামার গন্ধে নয়, নিত্য নতুন মাস্ক কিংবা হ্যান্ড স্যানিটাইজারের গন্ধে অভ্যস্ত হচ্ছি।

করোনা আরও অনেক দিন থাকবে। আরও অনেকে আক্রান্ত হবে। আমিও হবো হয়তো। করোনার এই প্রতিকূল দিনগুলিতে, দমবন্ধ করা প্রতিবেশে আমাকে মানিয়ে নিতে হবে। আমি এখন কিছুই বদলে দিতে চাই না; নিজেকে বদলে ফেলে এবং অভিযোজিত করে এই যাত্রায় টিকে যেতে চাই।

ক’দিন পর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। গতবছরও দোকানে দোকান ঘুরে পাঞ্জাবির ট্রায়াল দিয়েছি, জুতার সাইজ মিলিয়ে পরে দেখেছি। সময় পাল্টে গেছে। বেঁচে থাকাটাই এখন জরুরী, টিকে যাওয়াটাই এখন মিরাকল।

সমাজ পাল্টে ফায়দা নেই, পৃথিবী বদলে লাভ নেই। বেঁচে থাকলেই তো সমাজ কিংবা পৃথিবী, না থাকলে সব শূন্য। সারাদিন মাথা ঘামিয়ে সরল অংকের শূন্য উত্তর মেলানোর মতো।

নিজে বাঁচতে হলে, বয়স্ক বাপ-মাকে বাঁচাতে হলে অভ্যাস পাল্টাতে হবে প্রতিদিন গোসল শেষে লুঙ্গি পাল্টানোর মতো। কিছু অভ্যাস, কিছু জ্ঞান, কিছু সচেতনতা দিনশেষে আমাদের বাঁচিয়ে দিতে পারে।

সমাজ পাল্টানোর চিন্তা বাদ দিয়ে নিজেদের বাঁচানোর ধান্দা করি। নিজে বাঁচলেই না হয় সমাজ কিংবা পৃথিবীর নাম।

লোহাগাড়া সাংবাদিক ফোরামের সদস্যদের ইফতার সামগ্রী দিলেন রাজনীতিবিদ সেলিম

Posted By admin On In বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন,শীর্ষ সংবাদ | No Comments

প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ ও মাহে রমজান উপলক্ষ্যে লোহাগাড়া সাংবাদিক ফোরামের সকল সদস্যদের জন্য উপহার স্বরূপ ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছেন বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক শাহিদুল কবির সেলিম।

বুধবার (১৩ মে) দুপুরে লোহাগাড়া সাংবাদিক ফোরামের অস্থায়ী কার্যালয়ে সভাপতি এম. এম. আহমদ মনির ও সাধারণ সম্পাদক আবদুল আউয়াল জনির কাছে ইফতার সামগ্রীর প্যাকেট হস্তান্তর করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়া প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সম্পাদক মো: হুমায়ুন, লোহাগাড়া সাংবাদিক ফোরামের সহ-সভাপতি অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক ও মনির আহমদ আজাদ, সাংগঠনিক সম্পাদক সাত্তার সিকদার, অর্থ সম্পাদক এম. এইস সাগর, প্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ এইচ রাব্বি, নির্বাহী সদস্য জমির উদ্দীন ও আবদুল ওয়াহাব প্রমুখ।

উপহার সামগ্রী গ্রহণকালে লোহাগাড়া সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ রাজনীতিবিদ শাহিদুল কবির সেলিমকে ধন্যবাদ জানান এবং তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনিও যে কোনো সময় লোহাগাড়া সাংবাদিক ফোরামের সদস্যদের পাশে থাকবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। প্রেস বিজ্ঞপ্তি

লোহাগাড়ায় ইয়াবা ও চোলাইমদসহ দুই পাচারকারী গ্রেফতার

Posted By admin On In ব্রেকিং নিউজ,লোহাগাড়ার সংবাদ,শীর্ষ সংবাদ | No Comments

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ইয়াবা ও চোলাইমদসহ দুই পাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১২ মে) রাতে পৃথক অভিযানে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার চুনতি এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

তারা হলেন বরিশালের উজিরপুর ওটরা এলাকার মৃত আবুল কাসেম বেপারীর পুত্র মো. দুলাল (৬১) ও উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের মনুফকিরহাট এলাকার আবদুর রশিদের পুত্র সাইদুল ইসলাম (৩২)।

পুলিশ জানায়, চট্টগ্রাম শহরমুখী সিএনজি অটোরিক্সায় পৃথক অভিযান চালিয়ে ইয়াবা ও চোলাইমদসহ দুই পাচারকারীকে গ্রেফতার করা হয়। এ সময় দুলালের কাছ থেকে ৫শ পিস ইয়াবা ও সাইদুলের কাছ থেকে ২০ লিটার চোলাইমদ উদ্ধার করা হয়।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকের হোসাইন মাহমুদ জানান, করোনার প্রাদুর্ভাব ঠেকাতে চুনতি এলাকায় পুলিশের চেকপোস্টে তল্লাশী চালিয়ে ইয়াবা ও চোলাইমদসহ দুই পাচারকারীকে গ্রেফতার করে পুলিশ। তাদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক মামলা রুজু করা হয়। বুধবার সকালে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

হাসিনা মহিউদ্দিনও করোনা আক্রান্ত

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের ঘরে আরও দুই গৃহকর্মীরও করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর আগে মহিউদ্দিনের ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীনও করোনাভাইরাসে আক্রান্ত হন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের ছোট ভাই সালেহীনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে গত রবিবার (১০ মে) ফৌজদারহাটের বাংলাদেশ ইন্সটিটিউট অভ ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায়।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (১২ মে) হাসিনা মহিউদ্দিন ও তার বাসার আরও দুই গৃহকর্মীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ওই দুই গৃহকর্মীর নাম শাকি এবং হারাধন। গত রবিবার (১০ মে) সালেহীনের করোনা শনাক্ত হওয়ার পর তার পরদিন সোমবার (১১ মে) মহিউদ্দিনের পরিবারের চশমা হিলের বাসা থেকে ৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। সেই ৮ জনের মধ্যে হাসিনা মহিউদ্দিন ও দুই গৃহকর্মীর করোনাভাইরাস শনাক্ত হলো।

বোরহানুল হাসান চৌধুরী সালেহীন চট্টগ্রামের চশমা হিলের বাসভবনে আইসোলেশনে আছেন। দৈনিক আজাদী

ভারতে থেকে ফিরেছেন ৩ হাজারের বেশি আটকে পড়া বাংলাদেশি

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে ভারতে লকডাউনে আটকে পড়া তিন হাজারেরও বেশি বাংলাদেশিকে দেশে ফেরত আনা হয়েছে। বাংলাদেশ ও ভারত সরকারের সহযোগিতায় বিমান ও সড়ক পথে দেশে ফেরেন তারা।

এদিকে আগামী ১৪ মে’র পরে বাংলাদেশিদের ফেরানোর জন্য ভারত থেকে আপাতত আর বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে না। নয়াদিল্লিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন থেকে মঙ্গলবার (১২ মে) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ভারতে আটকে পড়া তিন হাজারেরও বেশি বাংলাদেশি বিমান ও সড়ক পথে দেশে ফিরেছেন। বাংলাদেশ ও ভারত উভয় সরকার আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে সহযোগিতা করছেন। ভারত থেকে আটকে পড়া বাংলাদেশিদের ফেরা অব্যাহত রয়েছে। তৃতীয় দফায় বেশ কয়েকটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরবেন বাংলাদেশিরা।’

‘তৃতীয় দফার ফ্লাইট শেষ হবে ১৪ মে। এ দফায় বিমান পথে বাংলাদেশিরা ফেরার পর ভারত থেকে আপাতত আর বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে না। তবে যাত্রীপ্রাপ্তি সাপেক্ষে পরবর্তীতে বিশেষ ফ্লাইট পরিচালনার বিষয়টি বিবেচনা করা হবে,’- বলা হয় বিজ্ঞপ্তিতে।

এতে আরও বলা হয়, ‘যেসব বাংলাদেশি ভারতীয় ট্রেনের মাধ্যমে সীমান্তে যেতে চান তাদের জানানো যাচ্ছে যে, ভারতীয় রেল কর্তৃপক্ষ সীমিত আকারে ট্রেন পরিচালনার উদ্যোগ নিয়েছে। এসব বিশেষ ট্রেনে ভ্রমণের জন্য রেল কর্তৃপক্ষের নির্দেশনা অনুসরণ করতে অনুরোধ করছে হাইকমিশন।’ জাগোনিউজ

সারাদেশে ভার্চুয়াল কোর্টে ১৫০ শুনানি, ১৪৪ আসামির জামিন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : সারাদেশের অধস্তন (নিম্ন ) আদালতে ১৫০টি আবেদনের ভার্চুয়াল শুনানি নিয়ে মঙ্গলবার ১৪৪ আসামির জামিন মঞ্জুর করে আদেশ দেয়া হয়েছে।

সারাদেশে ভার্চুয়াল শুনানির দ্বিতীয় দিনের এই তথ্য আজ রাতে জানান সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।

গত ১০ মে নিম্ন আদালতের ভার্চুয়াল কোর্টে শুধু জামিন শুনানি করতে নির্দেশ দেন সুপ্রিম কোর্ট প্রশাসন। এ বিষয়ে ওইদিন একটি বিজ্ঞপ্তি জারি করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো.আলী আকবর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় এবং এর ব্যাপক বিস্তার রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী ১৬ মে পর্যন্ত সব আদালতে ছুটি ঘোষণা করা হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে ছুটির সময়ে বাংলাদেশের প্রত্যেক জেলার জেলা ও দায়রা জজ, মহানগর এলাকার মহানগর দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, বিশেষ জজ আদালতের বিচারক, সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক, দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক, জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারককে এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিজে অথবা তার নিয়ন্ত্রণাধীন এক বা একাধিক ম্যাজিস্ট্রেট দ্বারা ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ ২০২০ এবং উচ্চ আদালতের জারিকৃত বিশেষ প্র্যাকটিস নির্দেশনা’ অনুসরণ করে শুধু জামিন সংক্রান্ত বিষয়গুলো তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে নিষ্পত্তি করার উদ্দেশ্যে আদালতের কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশ দেয়া হলো।’

এরপর সোমবার (১১মে) থেকে জামিন শুনানি শুরু হয়। সেদিন প্রথম বারের মতো কুমিল্লা জেলা ও দায়রা জজ এক আসামিকে জামিন দেন।

তবে ঢাকায় ভার্চুয়াল আদালতে আজ প্রথম হাজতি আসামিদের জামিন শুনানি অনুষ্ঠিত হয়। গতকাল (১১ মে) থেকে মামলার জামিন শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। প্রযুক্তিগত কারণে কালকে ঢাকায় শুনানি হয়নি। আজ প্রথম দিনে ঢাকার পাঁচটি ভার্চুয়াল আদালতে ৩৮ জন আসামির জামিন আবেদন মঞ্জুর করা হয়। জামিন দেয়া অধিকাংশ মামলা মাদক ও চুরির অভিযোগে করা। আসামিরা দীর্ঘদিন হাজতে থাকায় তাদের জামিন আবেদন মঞ্জুর করেন আদালত।

মঙ্গলবার নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সিজেএম) মোট আবেদন ২০ জমা পড়ে। এর মধ্যে ১০টির শুনানিতে ৪ জনের জামিন মঞ্জুর করা হয়।

কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতে ৭টি মামলার মধ্যে ২টির শুনানি হয়। একটিতে একজনের মঞ্জুর করে অপরটি খারিজ করা হয়।

ফেনীর সিজেএম আদালতে ২২টি আবেদনের মধ্যে ৩টির শুনানি শেষে ৬ জনকে জামিন দেয়া হয়েছে। ব্রা‏হ্মণবাড়িয়ায় সিজেএম আদালতে মোট আবেদন জমা পড়ে ২০০টি। এর মধ্যে ২টি মামলার শুনানি শেষে ২ জন জামিন পেয়েছেন।

দিনাজপুরে জেলা ও দায়রা জজ আদালত ৮টি মামলায় শুনানি নিয়ে ৬টি মঞ্জুর করে ৬ জনকে জামিন দিয়েছেন। অপর ২টি আবেদন খারিজ করা হয়।

দিনাজপুর সিজেএম আদালতে মোট আবেদন পড়ে ৮০টি। এর মধ্যে ২৬ টির শুনানি শেষে ২০টিতে ২৪ জনকে জামিন দিয়েছেন আদালত। খারিজ করা হয় ৬টি আবেদন।

ঠাকুরগাঁও সিজেএম আদালতে একটি আবেদন মঞ্জুর করে একজনকে জামিন দেয়া হয়েছে। খারিজ করা হয়েছে তিনটি আবেদন।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে ৫টির শুনানি নিয়ে তিনটি আবেদন খারিজ করা হয়েছে। অপর দুই মামলায় ২ জনকে জামিন দেন আদালত। সিলেট মহানগর দায়রা জজ আদালত ৮ আবেদনের মধ্যে ২টি মঞ্জুর করে ৮ জনকে জামিন দিয়েছেন।

সিলেট সিজেএম আদালতে ৯টির শুনানি নিয়ে ৮টিতে ১৫ জনকে জামিন দেয়া হয়েছে। সিলেট সিএমএম আদালতে ১৩টি আবেদনের শুনানি নিয়ে ৭টিতে ৭ জনের জামিন মঞ্জুর করা হয়েছে। খারিজ করা হয়েছে ৬টি আবেদন। সিলেট শিশু আদালতে একটি আবেদনের শুনানি নিয়ে এক শিশুকে জামিন দেয়া হয়েছে।

সুনামগঞ্জ সিজেএম আদালতে ৮টি আবেদনের শুনানি নিয়ে ৫টি মঞ্জুর করে ৫জনকে জামিন দেওয়া হয়েছে। বাকি তিনটি আবেদন খারিজ করা হয়েছে।

নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত ৪টি আবেদনের শুনানি নিয়ে ৪ জনকে জামিন দিয়েছেন। নেত্রকোনা সিজেএম আদালতে তিনটি আবেদনের শুনানি নিয়ে ৪ জনকে জামিন দেয়া হয়েছে।

মাগুরা সিজেএম আদালত ১৫টি আবেদনের মধ্যে ১৩টি মঞ্জুর করে ১৮ জনকে জামিন দিয়েছেন। বাকি দুটি খারিজ করা হয়েছে। জাগোনিউজ

করোনায় নারীর মৃত্যু, সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৯ জন

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এক নারী মৃত্যুবরণ করেছেন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ৯ জন। মঙ্গলবার (১২ মে) সন্ধ্যায় জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব মাসুম এ তথ্য জানান।

তিনি বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন এক নারীর মৃত্যু হয়েছে। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। এছাড়া আজ আরও ৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদেরকে চিকিৎসকের নির্দেশনা অনুযায়ী ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

করোনায় সুস্থ হওয়া ৯ জন হলেন- নগরের দামপাড়া পুলিশ লাইনের আবুল কাশেম (৩৮), আকবার শাহ এলাকার রুমা আক্তার (২৪), ইপিজেড এলাকার সেলিম কুদ্দুস (৩৬), হালিশহরের আলমগীর (৩৮) ও মো. মুসা (৪২), পতেঙ্গা এলাকার মনিরুল ইসলাম (৪৬), এনায়েত বাজার এলাকার শেখ আকরাম (৬০), কক্সবাজারের ডা. সাজ্জাদ (২৮) এবং মাদারীপুরের বশির উদ্দিন (৪৩)।

জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মৃত্যুবরণ করা নারী হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের বাসিন্দা। বাংলানিউজ

বাঁশখালীতে ছুরিকাঘাতে নিহত ১

Posted By admin On In দেশ-বিদেশের সংবাদ,ব্রেকিং নিউজ,শীর্ষ সংবাদ | No Comments

নিউজ ডেক্স : বাঁশখালীতে আধিপত্য বিস্তারের ঘটনায় ছুরিকাঘাতে মো. জহির (৪৫) নিহত হয়েছেন। মঙ্গলবার (১২ মে) সকালে এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, বাঁশখালীর মধ্যম সাধনপুরের আলী মিয়ার ছেলে জহিরকে স্থানীয় একটি পক্ষের লোকজন দা-ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে।

গুরুতর আহত অবস্থায় তাকে চমেক হাসপাতালের জরুরি বিভাগে আনলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাঁশখালী থানার কর্মকর্তা রেজাউল করিম জানান, জহিরের ওপর হামলায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে। আধিপত্য বিস্তারের লক্ষ্যে এ হামলা হয়েছে বলে জানান তিনি। বাংলানিউজ