ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ২২১ ডেঙ্গু রোগী

২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ২২১ ডেঙ্গু রোগী

নিউজ ডেক্স : রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও ২২১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২১২ জন ঢাকার ও নয়জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। এ নিয়ে সারাদেশে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল এক হাজার ১৯০ জনে।

রোগীদের মধ্যে ঢাকার হাসপাতালে এক হাজার ৯৪ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৯৬ জন ভর্তি আছেন। এদিকে চলতি মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সাত হাজার ৪৭২ জন ছাড়িয়েছে। এছাড়াও আজ (২০ আগস্ট) পর্যন্ত এতে আক্রান্ত হয়ে ৩১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

শুক্রবার (২০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২২১ জন রোগীর মধ্যে ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৭৫ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৩৭ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে নয়জন ভর্তি হয়েছেন।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (২০ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট সাত হাজার ৪৭২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয় হাজার ২৫১ জন।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন ও ২০ আগস্ট পর্যন্ত চার হাজার ৮১৪ জন রোগী হাসপাতালে ভর্তি হন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে ২০ আগস্ট পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে জুলাই মাসে ১২ জন ও আগস্টে এখন পর্যন্ত ১৯ জন মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!