ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ১৬ শিশুকে জীবিত উদ্ধারের পর আঙ্কারায় স্থানান্তর

১৬ শিশুকে জীবিত উদ্ধারের পর আঙ্কারায় স্থানান্তর

আন্তর্জাতিক ডেক্স : তুরস্কে স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পের আঘাতে নাগরিকদের মৃত্যুর সংখ্যা বর্তমানে ২১ হাজার ৮৪৮। মৃত্যু আরও বাড়তে পারে। প্রায় প্রতি ঘণ্টায় উদ্ধার হয়েছে একজন করে। কোথাও কোথাও এ সংখ্যা আরও বেশি। এর মধ্যে রয়েছে শিশুও।

তুরস্কের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, ভূমিকম্পের আক্রান্ত এলাকাগুলো থেকে এখন পর্যন্ত ১৬ শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। চিকিৎসার জন্য তাদের আঙ্কারায় স্থানান্তর করা হয়েছে।

আঙ্কারা থেকে আল জাজিরার প্রতিবেদক সিনেম কোসেওগ্লু জানিয়েছেন, উদ্ধার হওয়া শিশুরা বিভিন্ন বয়সের। তাদের মধ্যে দুজনের বয়স একেবারেই কম। একজনের ২৮, অপরজনের বয়স ৩৩ মাস।

রাজধানীতে স্থানান্তরিত শিশুরা অক্ষত, কিন্তু সুস্থ নয় বলে জানিয়েছেন সেখানকার একটি হাসপাতালের প্রধান চিকিৎসক ফেরিত কুলাল। তিনি বলেন, আমরা তাদের সবার পরীক্ষা-নিরীক্ষা করেছি। উন্নত সেবা দিতে তাদের হাসপাতালে ভর্তি রাখা হবে।

তুর্কি কর্তৃপক্ষ ভূমিকম্পের কেন্দ্রস্থল কাহরামানমারাস থেকে উদ্ধার হওয়া শিশুদের আঙ্কারায় স্থানান্তর করেছে। কাহরামানমারাসে উদ্ধারকাজে নেতৃত্বে থাকা এক কর্মী জানিয়েছেন, সব শিশুর পরিচয় শনাক্ত করা হয়েছে। কিন্তু কর্তৃপক্ষ তাদের পরিবারের কাছে পৌঁছাতে পারেনি।

কিছু শিশু খুব অসুস্থ অবস্থায় আইসিইউতে ভর্তি। কর্মকর্তারা তাদের পরিবারের খোঁজ করছেন। প্রিম্যাচিউর শিশুরা সুস্থ না হওয়া পর্যন্ত নিবিড় পরিচর্যা ইউনিটে থাকবে। বাকিরা সরকার কর্তৃক নিযুক্ত পালক মায়েদের কাছে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!