Home | দেশ-বিদেশের সংবাদ | হজ পালন করতে গিয়ে ৭১ বাংলাদেশির মৃত্যু

হজ পালন করতে গিয়ে ৭১ বাংলাদেশির মৃত্যু

8654865757-642x336

নিউজ ডেক্স : হজ পালন করতে গিয়ে মোট ৭১ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জেদ্দায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা। জেদ্দা কনসুলেট কাউন্সেলর (হজ) মোহাম্মদ মাকসুদুর রহমান জানান, চলতি বছর সৌদি আরবে বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের মধ্যে ৫৯ পুরুষ এবং ১২ জন নারীর মৃত্যু হয়েছে। খবর বিডিনিউজের।

এর মধ্যে মক্কায় ৪৮ জন, মদিনায় ৬ জন, জেদ্দায় ২ জন, মিনায় ৯ জন এবং আরাফাতে ৬ জন বাংলাদেশি হজযাত্রী মারা যান। সর্বশেষ গত বৃহস্পতিবার গাজীপুর জেলার মো. তছলিম উদ্দিন (৫৩) মক্কা আল-মুকাররমায় মারা যান, তার পাসপোর্ট নম্বর: ইই০০৮৫০৪০।এদিকে শেষ হয়েছে হজের সব আনুষ্ঠানিকতা। মক্কার কাবা শরীফ বিদায়ী প্রদক্ষিণ শেষে নিজ নিজ দেশের পথে রওনা হয়েছেন হাজীরা।

বাংলাদেশ থেকে গত ১৪ জুলাই হজ ফ্লাইট শুরু হয়। এবার বাংলাদেশ থেকে ৩৭১টি ফ্লাইটের মাধ্যমে এক লাখ ২৭ হাজার ২৯৮ জন হজ পালন করার জন্য সৌদি আরবে আসেন। এর মধ্যে সরকারি ব্যবস’াপনায় ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস’াপনায় ১ লাখ ২০ হাজার জন হজ করতে গেছেন।

হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২৭ আগস্ট থেকে এবং শেষ ফ্লাইটটি দেশে ফিরবে আগামী ২৬ সেপ্টেম্বর। জেদ্দা কনসুলেট কাউন্সেলর (হজ) মোহাম্মদ মাকসুদুর রহমান সুষ্ঠু ও সুন্দরভাবে হজের কাযর্ক্রম সম্পন্ন করতে সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!