ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়া অনির্দিষ্টকালের জন্য লকডাউন

সাতকানিয়া অনির্দিষ্টকালের জন্য লকডাউন

নিউজ ডেক্স : করোনা ভাইরাসের সংক্রমণ প্রশমনে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা অনির্দিষ্টকালের জন্য লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।বুধবার (১৫ এপ্রিল) সকালে জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী উপজেলা প্রশাসন এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারির প্রক্রিয়া শুরু করেছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম বলেন, করোনা ভাইরাস দ্রুত সংক্রমিত হওয়ায় সাতকানিয়া উপজেলা লকডাউন করতে নির্দেশ দিয়েছেন ডিসি স্যার।

তিনি বলেন, ডিসি স্যারের নির্দেশে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নেতৃত্বে উপজেলা প্রশাসন লকডাউন বাস্তবায়ন করতে বৈঠক করছে। বৈঠকের পর এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হবে।

গত ১১ এপ্রিল সাতকানিয়ার পশ্চিম ঢেমসা ইউনিয়নের ইছামতি আলিনগর গ্রামে ৬৯ বয়সী এক বৃদ্ধের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস শনাক্ত করা হয়। যদিও ৯ এপ্রিল চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসা নিতে আসার সময় করোনা উপসর্গ নিয়ে তিনি মারা যান।

এরপর ১২ এপ্রিল ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় সাতকানিয়ার আরও ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়। আক্রান্ত দুই ব্যক্তির বয়স যথাক্রমে ৩২ ও ১৯।

সর্বশেষ ১৪ এপ্রিল বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় সাতকানিয়ার আরও ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়। তারা সবাই পশ্চিম ঢেমসা ইউনিয়নের ইছামতি আলিনগর গ্রামের। আক্রান্তদের বয়স যথাক্রমে ৩১, ৩০, ২৭, ২৫ ও ২৭।

চট্টগ্রামের মোট ২৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মধ্যে ৮ জনই সাতকানিয়ার হওয়ায় সাতকানিয়াকে করোনা ভাইরাস সংক্রমণের ‘হটস্পট’ হিসেবে বিবেচনায় নেয় প্রশাসন। করোনা ভাইরাসের ‘সোশ্যাল ট্রান্সমিশন’ এড়াতে সাতকানিয়া লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!