Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় আন্তঃজেলা ডাকাতদলের দুই সদস্য গ্রেপ্তার, বন্দুক-গুলিসহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার

লোহাগাড়ায় আন্তঃজেলা ডাকাতদলের দুই সদস্য গ্রেপ্তার, বন্দুক-গুলিসহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় আন্তঃজেলা ডাকাতদলের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ২টি দেশীয় তৈরী বন্দুক, ৩ রাউন্ড কার্তুজ, ১টি তালা কাটার যন্ত্র, ২টি ধারালো ছুরি, ২টি লোহার পাইপ, ১টি সাবল ও ১টি মিনিট্রাক। সোমবার (১২ জুলাই) দুপুরে স্থানীয় সংবাদকর্মীদের কাছে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃত হলেন, বাঁশখালী থানার গন্ডামারা ইউনিয়নের চর পাড়ার ফরিদ আহমদের পুত্র মো. লোকমান (৩৩) ও কর্ণফুলী থানার জুলধা ইুনিয়নের মৃত দানু মিয়ার পুত্র মো. মামুন (৩০)।

পুলিশ জানায়, রোববার মাঝরাতে প্রায় ৮ জনের একটি সশস্ত্র ডাকাতদল মিনিট্রাক (ঢাকা মেট্রো-ন-১৯-৪২০০) নিয়ে চট্টগ্রাম থেকে মহাসড়ক হয়ে লোহাগাড়ায় ঢুকে। চুনতি চেক পোস্টে পুলিশ মিনিট্রাকটি থামানোর জন্য সংকেত দেয়। পুলিশের সংকেত অমান্য করে তারা গাড়ি ঘুরিয়ে দ্রুতগতিতে পেছনে যাত্রা করে। তারপর থানা গেইটের সামনে তাদেরকে থামানোর চেষ্টা করে। কিন্তু তারা সংকেত অমান্য করে দ্রুত গতিতে গাড়ি নিয়ে চলে যাবার সময় পুলিশ পেছনে ধাওয়া করে। পরে ভোর ৫টার দিকে পুরাতন থানার গেইট এলাকায় পুলিশ তাদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ সময় ডাকাতদল পুলিশের উপর হামলা করে অন্যরা পালিয়ে যায়। গ্রেপ্তারের পর অন্যদেরও গ্রেপ্তার করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। কিন্তু অন্য কাউকে গ্রেপ্তার করা যায়নি। জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা লোহাগাড়ায় ডাকাতির উদ্দেশ্যে আসার কথা স্বীকার করেছেন।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা ডাকাতদলের সদস্য। তাদের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার একাধিক থানায় মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি, পুলিশের উপর হামলা ও অস্ত্র আইনে থানায় ৩টি মামলা রুজু করা হয়েছে। সোমবার সকালে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। অন্যদেরও গ্রেপ্তার পূর্বক আইনের আওতায় আনতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!