ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বিদ্যুতের দাম ফের বাড়ছে

বিদ্যুতের দাম ফের বাড়ছে

নিউজ ডেক্স : গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম আবারও বাড়ছে। প্রজ্ঞাপন জারি হতে পারে যেকোনো সময়। এবার বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়ছে। নতুন দাম কার্যকর হবে ১ মার্চ থেকেই।

আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যুৎ বিভাগের একজন কর্মকর্তা বিষয়টি জানান। তিনি বলেন, বিদ্যুতের দাম বাড়বে।

এর আগে, সর্বশেষ গত ৩১ জানুয়ারি ৫ শতাংশ খুচরা এবং পাইকারি পর্যায়ে ৮ শতাংশ বিদ্যুতের দাম বাড়ায় সরকার। তারও মাত্র ১৮ দিন আগে গত ১২ জানুয়ারি খুচরা পর্যায়ে ৫ শতাংশ বিদ্যুতের দাম বাড়ানো হয়েছিল। এবার দাম বাড়ানো হলে গত দুই মাসের ব্যবধানের খুচরা পর্যায়ে তিন দফা বিদ্যুতের দাম বাড়বে।

এর আগে গেল ২৭ জানুয়ারি এক অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছিলেন, এখন থেকে প্রতি মাসেই বিদ্যুতের দাম সমন্বয় করা হবে। পর্যায়ক্রমে অল্প অল্প করে এই সমন্বয় করা হবে। তবে তা সহনীয় পর্যায়ে রাখা হবে।

সংশ্লিষ্টরা বলছেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) গণশুনানি করে দাম বাড়ায় কিন্তু গতবারের মতো এবারও বিইআরসিকে পাশ কাটিয়েই দাম বাড়ানো হচ্ছে। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!