ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | তামিম-মুশফিকের জুটিতে ১৫ ওভারে ৮৮

তামিম-মুশফিকের জুটিতে ১৫ ওভারে ৮৮

tamim-mushfiq-20181211142521

নিউজ ডেক্স : বাংলাদেশ ক্রিকেটের পাঁচ উজ্জ্বল নক্ষত্র তথা ‘পঞ্চপাণ্ডব’ একসঙ্গে ম্যাচ খেলার সেঞ্চুরি পূরণ করেছে আজ। এমন ম্যাচে বরাবরের মতোই দলকে এগিয়ে নিচ্ছেন পঞ্চপাণ্ডবের দুই সদস্য তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

মাত্র দ্বিতীয় ওভারে লিটন দাস ইনজুরিতে ও চতুর্থ ওভারে ইমরুল কায়েস আউট হয়ে সাজঘরে ফেরার পর জুটি গড়ে বাংলাদেশ দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তামিম ও মুশফিক। দুজনই পৌঁছে গিয়েছেন ব্যক্তিগত অর্ধশতর কাছাকাছি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ১ উইকেটে ৮৮ রান। ৪ চারের মারে ৪২ বল থেকে ৩৯ রান নিয়ে খেলছেন মুশফিক। ৩ চার ও ১ ছক্কায় তামিম অপরাজিত ৩৮ বলে ৩৪ রান নিয়ে।

এর আগে ম্যাচের মাত্র নবম বলেই মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশ দলের উদ্বোধনী ব্যাটসম্যান লিটন দাসকে। তবে নিজের উইকেট হারিয়ে নয়, গোড়ালিতে গুরুতর ব্যথা পেয়ে মাঠের বাইরে চলে গিয়েছেন তিনি।

ক্যারিবীয়ান গতি তারকা ওশেন থমাসের করা ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে দ্রুতগতির ইয়র্কারটি সামাল দিতে পারেননি লিটন। তার করা ফ্লিক শটটি গিয়ে আঘাত হানে সরাসরি লিটনের পায়ের গোড়ালির পাশের অরক্ষিত অংশে।

পড়িমড়ি করে এক রান সম্পন্ন করলেও নন স্ট্রাইক প্রান্তের পপিং ক্রিজ ছুঁয়েই মাটিতে শুয়ে পড়েন লিটন। পায়ের ব্যথার আর উঠে দাঁড়াতে পারেননি তিনি। তাৎক্ষণিকভাবে দলের ফিজিও এসে পর্যবেক্ষণ কতেন তার অবস্থা। ব্যথা গুরুতর দেখে স্ট্রেচারে করে তাকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় লিটনকে।

উদ্বোধনী ব্যাটসম্যান লিটন সাজঘরে ফিরে যাওয়ায় উইকেটে আসতে হয় ইমরুল কায়েসকে। মাঠ ছাড়ার আগে ১ চারের মারে ৭ বল থেকে ৫ রান করেছেন লিটন।

দুই ম্যাচেই নির্ভার থেকে খেলার সুযোগ ছিলো বাংলাদেশ দলের টপঅর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েসের সামনে। কিন্তু দুই ম্যাচেই ব্যর্থ হলেন তিনি। প্রথম ম্যাচে অন্তত ৪ রান করতে পেরেছিলেন, কিন্তু আজ দ্বিতীয় ম্যাচে রানের খাতাও খুলতে পারেননি ইমরুল।

প্রথম ম্যাচে ওশেন থমাসের বলে সরাসরি বোল্ড হয়েছিলেন তিনি। আর এবার ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে। আউট হওয়ার আগে এলোমেলো ব্যাটিংয়ে খেলেছেন মোট ৬টি বল। তার বিদায় উইকেটে আসেন মুশফিকুর রহিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!