Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে নির্যাতনের অভিযোগে পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা

চট্টগ্রামে নির্যাতনের অভিযোগে পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা

মামলা-law

নিউজ ডেক্স : এক যুবককে নির্যাতনের অভিযোগে পরিদর্শকসহ ছয় পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে। আজ আদালত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। যুবককে আটকের পর হেফাজতে রেখে নির্যাতন করে পুলিশ। আর এ কারনেই আজ বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মোহাম্মদ নোমানের আদালতে মামলাটি দায়ের করেছেন নির্যাতিত যুবক ইয়াছিন আওয়াজ ভূইয়া রওনকের (২৬) বড় ভাই ইয়াছিন সাখাওয়াত ভূইয়া।

মামলায় চমেক পুলিশ ফাঁড়ি ও পাঁচলাইশ থানায় কর্মরত অজ্ঞাতনামা আরও ৮-১০ জন পুলিশ সদস্যকে অভিযুক্ত করা হয়েছে। অভিযুক্ত পুলিশ সদস্যরা হলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম এবং ফাঁড়িতে দায়িত্বরত কনস্টেবল মাহবুবুর রহমান, ফিরোজ মিয়া, নায়েক হামিদুর রহমান, এএসআই শীলাব্রত বড়ুয়া ও নায়েক আমির।

বাদির আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, আদালত পিবিআইকে পরিদর্শক পদমর্যাদার একজন কর্মকর্তার মাধ্যমে তদন্তের নির্দেশ দিয়েছেন।  এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে তিন সদস্যের বোর্ড গঠন করে পরীক্ষার মাধ্যমে রওনকের শরীরে আঘাতের বিষয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।  তদন্ত ও হাসপাতালের প্রতিবেদন ৩০ দিনের মধ্যে আদালতের দাখিলের জন্য বলেছেন মহানগর হাকিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!