ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে আগুনে পুড়েছে দেড়শ বস্তিঘর

চট্টগ্রামে আগুনে পুড়েছে দেড়শ বস্তিঘর

fire-bg-1-20200124195321

নিউজ ডেক্স : চট্টগ্রাম মহানগরীর মির্জাপুল এলাকায় শুক্রবার বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত দেড়শ টিনশেড ঘর পুড়ে গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার সকালে মির্জাপুল সংলগ্ন ডেকোরেশন গলির ওই বস্তিতে আগুন লাগে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে জানা গেছে।

আগ্রাবাদ ফায়ার স্টেশনের উপ-সহকারী পরিচালক ফরিদ উদ্দিন জানান, সকাল সাড়ে ১০টার দিকে ডেকোরেশন কলোনিতে অগ্নিকাণ্ডের খবর পেয়ে কালুরঘাট, চন্দনপুরা, নন্দনকানন এবং আগ্রাবাদ ফায়ার স্টেশনের ১২টি গাড়ি ঘটনাস্থলে যায়। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

‘ওই বস্তিতে ঢোকার পথ সরু থাকায় ফায়ার স্টেশনের গাড়িগুলো ঘটনাস্থলে যেতে পারেনি। ৮ থেকে ১২টি হোসপাইপ দিয়ে আগুনের ওপর পানি ঢালা হয়েছে। বিকাল ৩টার দিকে আগুন পুরোপুরি নির্বাপণ করা সম্ভব হয়।’

পাঁচলাইশ থানা পুলিশ জানিয়েছে, ডেকোরেশন গলির শেষ মাথায় শাহনেওয়াজ কলোনির ভাড়াটিয়া লাকি আক্তারের টিনশেড বেড়ার ঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। পরে তা বাবু কলোনি, খোকন কলোনি, শওকত নেওয়াজ কলোনি এবং মো. হোসেন কলোনিতে ছড়িয়ে পড়ে। এতে এসব কলোনির ১৬৩টি টিনশেড বেড়ার ঘর পুড়ে গেছে।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে কেউ হতাহত না হলেও তাড়াহুড়া করে ঘর থেকে বের হতে গিয়ে অনেকের হাতে-পায়ে চোট লেগেছে। তাদের রেডক্রিসেন্টের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অগ্নিকাণ্ডে প্রায় আড়াইশ পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

ঘটনাস্থল পরিদর্শন শেষে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে দুপুরে খাবার বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!