Home | দেশ-বিদেশের সংবাদ | ওবায়দুল কাদের বক্তব্য দেওয়ার সময় ভেঙে পড়ল মঞ্চ

ওবায়দুল কাদের বক্তব্য দেওয়ার সময় ভেঙে পড়ল মঞ্চ

নিউজ ডেক্স : ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্য দেওয়ার সময় হঠাৎ মঞ্চ ভেঙে পড়ে আহত হয়েছেন বেশ কয়েকজন।

আজ শুক্রবার (৬ জানুয়ারি) বিকাল সোয়া ৪টার দিকে রাজধানীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ ঘটনা ঘটে। অতিরিক্ত মানুষ ওঠায় মঞ্চ ভেঙে পড়ে বলে নেতাকর্মীদের ধারণা।

তাৎক্ষণিকভাবে ছাত্রলীগ নেতারা ওবায়দুল কাদেরকে জড়িয়ে ধরলে তিনি বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান। পরে পুলিশ সদস্যরা পরিস্থিতি স্বাভাবিক করলে ওবাদুল কাদের অপরাজেয় বাংলার পাদদেশেই আবার বক্তব্য শুরু করেন এবং শোভাযাত্রার উদ্বোধন করেন।

তিনি বলেন, “পঁচাত্তর পরবর্তী সময়ে আমরা ছাত্রলীগ করতে গিয়ে আহত হয়েছিলাম, রক্তাক্ত হয়েছিল অনেকেই, গুরুতর আহত হয়োছে অনেকেই। আজ তো এটা স্টেজ ভেঙে পড়েছে, এটা স্বাভাবিক একটা ব্যাপার। তবে আমি বলব, এই যে নেতাদের মঞ্চে ওঠা, এত নেতা আমার দরকার নাই। আমাদের আরও কর্মী দরকার। স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট কর্মী দরকার। এত নেতা আমাদের দরকার নাই। যে কোনো অনুষ্ঠানে গেলে সামনের লোকের চেয়ে মঞ্চে লোক বেশি। এত নেতা কেন? নেতা উৎপাদনের এত বড় কারখানা আমাদের দরকার নাই।”

গত ৪ জানুয়ারি ছিল ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠবার্ষিকী। এ উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে ভারতীয় উপমহাদেশের ঐতিহ্যবাহী সংগঠনটি। এর অংশ হিসেবে শুক্রবার প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা হলো।

মঞ্চ ভেঙে আহত আটজনকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়।

তারা হলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপের সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি, বঙ্গবন্ধু হলের সাবেক ছাত্রলীগ সভাপতি বরিকুল ইসলাম বাঁধন, ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ-সম্পাদক শেখ আনিসুজ্জামান রানা, ঢাকা দক্ষিণ ছাত্রলীগের নেতা মো. জসিম উদ্দিন, বিএমএর ইসি সদস্য মো. জাবেদ ও সাবরিনা চৌধুরী।

মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া সন্ধ্যায় বলেন, “আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।” -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!