ব্রেকিং নিউজ
Home | অন্যান্য সংবাদ | ৯০ কোটি মানুষ যে কারণে জিমেইল ব্যবহার করেন

৯০ কোটি মানুষ যে কারণে জিমেইল ব্যবহার করেন

1433317333Gmail.com_mtnews24

খামে করে চিঠি পাঠানোর সেই আমল আর নেই। সরকারি-বেসরকারি কিছু কিছু কাজে  ডাকযোগে চিঠির আদান-প্রদান থাকলেও এখন আর কেউ ব্যক্তিগতভাবে এ মাধ্যম ব্যবহার করছেন না। তথ্য প্রযুক্তি যুগে সবাই এখন ইমেইল যোগে তথ্য আদান প্রদান করে থাকেন।

তবে ইমেইল মানেই জিমেইল। জিমেইল ছাড়া যেন এখন এক মুহূর্ত চলে না অনেকেরই । ফেসবুক-টুইটারে একাউন্ট যার আছে তার অবশ্যই রয়েছে মেইল একাউন্ট। এক সময় প্রায় সবাই ইয়াহু ব্যবহার করলেও এখন আর সেটি তেমন ব্যবহার করেন না অনেকেই। আর বর্তমানে জিমেইলকেই বেশি পছন্দের তালিকায় রাখছেন ইন্টারনেট ব্যবহারকারিরা। বাংলাদেশেও জিমেইল ব্যবহারকারীর সংখ্যা ক্রমেই বাড়ছে।

এক হিসাব মতে, বিশ্বব্যাপী এখন ৯০ কোটি মানুষ জিমেইল ব্যবহার করেন। আর বিপুল এই ব্যবহারকারীর মধ্যে ৭৫ শতাংশই মোবাইল ফোনের মাধ্যমে জিমেইল অ্যাকাউন্ট ব্যবহার করেন বলে জানিয়েছে গুগলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অব প্রোডাক্টস সুন্দর পিছাই তথ্যপ্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেক ক্রাঞ্চক ।

এছাড়া গত তিন বছরে জিমেইল ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ৫০ কোটি। গুগলের বার্ষিক আই/ও সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে বলে জানা গেছে।

তারা আরো জানায়, ২০১২ সালে গুগল ছিল যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনপ্রিয় মেইল সেবা। হটমেইলকে (বর্তমানে আউটলুক ডটকম) পেছনে ফেলে সে সময়ে শীর্ষস্থান দখল করেছিল জিমেইল। তবে জিমেইল ছাড়া আর কোনো ইমেইল সেবাদানকারী প্রতিষ্ঠান নিজেদের ব্যবহারকারীর সংখ্যা নির্দিষ্ট করে জানাতে পারেনি। তবে সবমিলেই জিমেইলের অবস্থান খুবই শক্ত। ক্রমেই মানুষ এটি ব্যবহারে ঝুঁকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*