Home | দেশ-বিদেশের সংবাদ | ৮ ডিসেম্বর দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন

৮ ডিসেম্বর দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন

1541737983adwas

নিউজ ডেক্স : কেন্দ্রীয় নেতাদের সাথে বৈঠকে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। এদিকে দীর্ঘ ২২ বছর পর বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৫ নভেম্বর।

biman-ad

তবে দক্ষিণ জেলা আওয়ামী লীগের এক শীর্ষ নেতার বিরোধিতায় বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা যায়নি বলে বৈঠকে উপস্থিত এক নেতা জানিয়েছেন। অপরদিকে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আজ-কালের মধ্যে উপজেলার নেতাদের সাথে কথা বলে নির্ধারণ করবেন বলে বৈঠকে জানান। গতকাল বৃহস্পতিবার দক্ষিণ জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সাথে (সভাপতি ও সাধারণ সম্পাদক) চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এবং বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনের ঢাকায় বৈঠকে এই সিদ্ধান্ত হয়। সকাল ১১টায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের মন্ত্রণালয়ের অফিসে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও ৪ উপজেলা-বোয়ালখালী,

বাঁশখালী, আনোয়ারা ও কর্ণফুলী উপজেলার সম্মেলন নিয়ে আলোচনা হয়। দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতারা জানান, বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের কমিটি হয়েছে আজ থেকে ২৪ বছর আগে। তবে সম্মেলনের ব্যাপারে গতকালের বৈঠকেও সিদ্ধান্ত নিতে পারেনি কেন্দ্রীয় ও জেলার নেতারা।

বৈঠকে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের ব্যাপারে কথা উঠলে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ সভায় উপস্থিত নেতাদের উদ্দেশে বলেন, বাঁশখালী উপজেলার সম্মেলন নিয়ে আমার সাথে নেত্রীর (আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কথা হয়েছে। নেত্রীর সাথে আলাপ করে সম্মেলনের সিদ্ধান্ত নেবো।’ এসময় দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, নেত্রীর সাথে যে কথা বলেছেন সেটাতো আমরা জানিনা। আমাদেরকে বাদ দিয়ে কেন নেত্রীর সাথে আপনি একা বাঁশখালীর ব্যাপারে কথা বলতে গেলেন। এসময় মফিজুর রহমান আরো বলেন, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন কবে হয়েছে সেটা কারো জানা নেই। তবে কমিটি হয়েছে ২৪ বছর আগে। এসময় উভয়ের কথাকাটাকাটির এক পর্যায়ে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, বাঁশখালীর ব্যাপারে আমি নেত্রীর (আওয়ামীলীগ সভাপতি-প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সাথে কথা বলে জানাবো।

গতকাল বৃহস্পতিবার দক্ষিণ জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সাথে (সভাপতি ও সাধারণ সম্পাদক) চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এবং বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনের ঢাকায় বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান উপস্থিত ছিলেন।

সূত্র : দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!