ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | ৩১ মে এসএসসি পুনঃনিরীক্ষণের ফল

৩১ মে এসএসসি পুনঃনিরীক্ষণের ফল

1503404950_599c23961c329_chottrogram-bord

নিউজ ডেক্স : প্রকাশিত এবারের এসএসসি পরীক্ষার ফলাফলকে চ্যালেঞ্জ করে পুনঃনিরীক্ষণের জন্য আবেদনের সময় আজ শেষ হচ্ছে। গত ৬ মে ফল প্রকাশের পর ৭ মে থেকে আবেদনের সুযোগ পেয়ে আসছে শিক্ষার্থীরা। তবে তাদের আবেদনের ফল প্রকাশিত হবে ৩১ মে।

চট্টগ্রাম শিক্ষাাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান বলেন,‘এসএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফলাফল ৩১ মে প্রকাশিত হবে।’

কিন’ যারা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করবে তারা ভর্তির আবেদন কিভাবে করবে জানতে চাইলে শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মোহাম্মদ জাহিদুল হক বলেন, ‘সকল শিক্ষার্থীকে নির্ধারিত সময়ে (২৪ মে) ভর্তির আবেদন করতে হবে। তবে পুনঃনিরীক্ষণে যাদের ফলাফল পরিবর্তন হবে তারা ৫ ও ৬ জুন তাদের আবেদন পরিবর্তনের সুযোগ পাবে।’

পুনঃনিরীক্ষণে শুধুমাত্র গ্রেড পরিবর্তন হলে তা ফলাফলে প্রকাশিত হয়, কিন’ কারো নম্বর পরিবর্তন হলে শিক্ষার্থী কিভাবে জানবে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন,‘এবার যাতে কারো বিষয় ভিত্তিক নম্বর পরিবর্তন হলেও তা প্রকাশের ব্যবস্থা করা যায় আমরা সেই চেষ্টা করছি। তবে রেজাল্টের সফটওয়্যারে এই ফলাফল যুক্ত হয়ে যাবে।

এদিকে পুনঃনিরীক্ষণে নতুন করে উত্তরপত্র মূল্যায়ন করা হয় না, শুধুমাত্র বৃত্ত ভরাট, নম্বর যোগে কিংবা কোনো প্রশ্নোত্তর অমূল্যায়িত থাকলে তা মূল্যায়ন করে নম্বর দেয়া হয়।

উলেস্নখ্য, গত ৬ মে প্রকাশিত এসএসসি পরীড়্গার ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ৭৫ দশমিক ৫০ শতাংশ শিক্ষার্থী পাশে করেছে। গত বছর এই হার ছিল ৮৩ দশমিক ৯৯ শতাংশ। ২০১০ সালের পর যা বোর্ডের ইতিহাসে সর্বনিম্ন পাশের হার। ২০১০ সালে চট্টগ্রাম শিড়্গাবোর্ডে পাশ করেছিল ৭২ দশমিক ৩১ শতাংশ শিক্ষার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*