ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ২৩ এপ্রিল পর্যন্ত বাড়ল হজ নিবন্ধনের সময়সীমা

২৩ এপ্রিল পর্যন্ত বাড়ল হজ নিবন্ধনের সময়সীমা

haj-420170417184159

নিউজ ডেক্স : হজ নিবন্ধনের সময়সীমা ২৩ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে ধর্ম মন্ত্রণালয়। পূর্ব ঘোষণা অনুসারে আজ ছিল নিবন্ধনের শেষ দিন।

সোমবার ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে ধর্ম মন্ত্রণালয় ও ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সঙ্গে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন (হাব) নেতাদের যৌথ বৈঠকে নিবন্ধন নিয়ে সৃষ্ট জটিলতার সমাধানে এক সপ্তাহ সময় বাড়ানো হয়।

মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেইন সোমবার সন্ধ্যায় এ খবরের সত্যতা নিশ্চিত করেন।

হাব সভাপতি ইব্রাহিম বাহার জানান, হজ নিবন্ধন নিয়ে সৃষ্ট জটিলতা বিষয়ে ধর্মমন্ত্রী, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ধর্ম মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। হজ নিবন্ধনের সময়সীমা ২৩ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে হজ এজেন্সিগুলো আগামীকাল থেকেই নিবন্ধন শুরু করবে বলে জানান তিনি।

তিনি আরও জানান, সম্প্রতি হাবের বিশেষ সাধারণ সভায় (ইজিএম) ১৭ সদস্যের একটি কমিটি গঠন করে তাদের ওপর হজ নিবন্ধন নিয়ে সৃষ্ট সমস্যা সমাধানের সার্বিক দায়িত্ব দেয়া হয়। কমিটির সদস্যরা আজ শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা কথাবার্তা বলেন। বৈঠকে ২৩ এপ্রিল পর্যন্ত নিবন্ধন সম্পন্ন করার সিদ্ধান্তের পাশাপাশি হাবের বিভিন্ন দাবি দাওয়া সক্রিয় বিবেচনা ও ২৩ এপ্রিল ওই সব ব্যাপারে আবার সভা করার সিদ্ধান্ত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ছাড়াও ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন (এমপি), ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (হজ) মো. হাফিজউদ্দিন, যুগ্ম সচিব (উন্নয়ন) মো. হাফিজুর রহমান,  যুগ্ম সচিব (সংস্থা) এ টি  এম আমিনউল্লাহ নুরী ও পরিচালক (হজ) মো. সাইফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*