Home | দেশ-বিদেশের সংবাদ | ২০৩১ সালে বাংলাদেশ পৃথিবীর উন্নত দশটি দেশের মধ্যে অন্যতম দেশ হবে- মোস্তাফা জব্বার

২০৩১ সালে বাংলাদেশ পৃথিবীর উন্নত দশটি দেশের মধ্যে অন্যতম দেশ হবে- মোস্তাফা জব্বার

file (57)

২০৩১ সালে বাংলাদেশ পৃথিবীর উন্নত দশটি দেশের মধ্যে অন্যতম দেশ হবে।এটি কল্পনার বিষয় নয়। কাগজ বিদায় হবে অচিরেই। আমি একজন মুক্তিযোদ্ধা। ৭১ সালে মুক্তিযুদ্ধ করেছি। আমেরিকা সেই  সময় স্বাধীনতার বিরোধীতা করেছিল। এখনো তারা আমাদের বিরোধিতা করে চলেছে।পদ্মা সেতুই তার প্রমাণ।   আজ সন্ধ্যায় চট্টগ্রমের ডিসি হিলে একুশের বই মেলায়  প্রধান অতিথির ভাষনদানে প্রযুক্তিবিদ জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহবায়ক মোস্তাফা জব্বার এসব কথা বলেন।

আমাদের প্রতিবেশী দেশ ভারত আমাদের আদলে ডিজিটাল ইন্ডিয়া করতে আগ্রহী হয়ে উঠছে।ডিজিটাল ইন্ডিয়া করার জন্য তারা বাংলাদেশ থেকে শিক্ষা নেবে।আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওমাবা তাঁর জন্মস্হান কেনিয়ায় বলেছেন, ভাগ্যের পরিবর্তন করার জন্য বাংলাদেশ দেশ থেকে শিক্ষা নাও।

মোস্তাফা জব্বার বলেন- আপনারা শুনলে অবাক হবেন, আমি ৮৭ সালে যখন প্রথম কম্পিউটার নিয়ে পত্রিকা বের করি তখন বহজন আমাকে বলেছে আমি বলেছিলাম সীসার হরফ থাকবে না। তখন আমাকে পাবনা হাসপাতালে পাঠাতে চেয়েছিলেন অনেকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে বলেন, যিনি জন্ম না হলে হয়ত বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ হতনা। এত দ্রুত প্রযুক্তিতে উন্নতি সাধন করতে পারত না। প্রধানমন্ত্রীর পরিবারের সদস্যদের বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রীর পরিবারে যারা আছে, প্রকৃতপক্ষে তারা আগামী ১০০ বছর পর দেশে কিসে উন্নয়ন হবে তা ভাবতে পারে

অনলাইনের অগ্রগতি বিষয়ে তিনি বলেন, আগামী ৫/৬ বছরের মধ্যে বই মেলা থাকবে, হয়ত বই থাকবেনা, বই হবে ডিজিটাল স্ক্রিনে ল্যপটপ, ট্যাব ও মোবাইলে। বইয়ের লিখক ও প্রকাশকরা যেভাবে ক্ষতিগ্রস্থ হবে না, হয়ত এই সিস্টেমে মেলা হবে এবং বই বিক্রি হবে ডিজিটাল পদ্ধতিতেপ্রত্যেক শিক্ষা প্রতিষ্টানে বই নিয়ে নয় ট্যাব বা ল্যাপটপ নিয়ে ক্লাস করবে। যার যাত্রা শুরু হয়েছে নেত্রকোনায় একটি স্কুল থেকে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের আহবায়ক ও বাংলাপোষ্টবিডি ডটকমের সম্পাদক এম. আলী হোসেন। এর আগে মোস্তাফা জব্বার এর চট্টগ্রাম আগমনকে স্বাগত জানিয়ে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের নেতৃবৃন্দ ফুলের তোড়া দিয়ে তাঁকে বরণ করে নেন। এ সময়  চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের আহবায়ক ও বাংলাপোষ্টবিডি ডটকমের সম্পাদক এম. আলী হোসেন, যুগ্ন আহবায়ক এম. কে মোমিন, সদস্য সচিব সামসাদ সাত্তার উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন নিউজ ৭১ অনলাইন ডট কমের সম্পাদক ইসলাম রবি, আর্থ নিউজডট কম ফয়সাল, কর্নফুলী নিউজ ডট কমের সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, অনলাইন বার্তা ডট কমের সম্পাদক মীর মেছবাহ উদ্দিন, মুক্তখবর ২৪ডট কমের সম্পাদক হারুন -উর -রশিদ, এসএনএন২৪.কমের সম্পাদক এন, এ খোকন, সাজ্জাদ হোসেন সাহেদ, এডুনিউজ সিটিজি ডটকমের নির্বাহী সম্পাদক যায়েদ এম. তারিক,সমন্বয় নিউজ২৪ ডট কমের এ , জে , এম সামশুল করিম লাভলু করিম, সাংবাদিক স,ন,ম মনিরুল ইসলাম, এসটিভি ২৪নিউজ বিডি ডট কমের সম্পাদক শহিদুল ইসলাম ও  মফিজ শিকদার। – প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*