Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | হিজড়া জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে

হিজড়া জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে

73169591_622436064960032_8323190038854631424_n

সমাজ কল্যাণ মন্ত্রণালয় ও চট্টগ্রাম সমাজসেবা অধিদপ্তরের অধীনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে হিজড়া জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে ৫০ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল বিউটি পার্লার, সেলাই, বাটিক-বুটিক, ড্রয়িং ও মোবাইল সার্ভিসিং। সম্প্রতি চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিলনায়তনে প্রশিক্ষণ শেষে ৫০ জন হিজড়া জনগোষ্ঠিকে প্রত্যেককে ২৫ হাজার টাকা ও সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক শহিদুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আজম নাছির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সমাজসেবা প্রতিনিধি সমাজকর্মী আরমান বাবু রোমেল ও চট্টগ্রাম সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক ওয়াহিদুল ইসলাম।

প্রধান অতিথি আজম নাছির উদ্দিন বলেন, ইতোমধ্যে ৯ জন হিজড়া জনগোষ্ঠিকে সিটি কর্পোরেশনের চাকুরী দেয়া হয়েছে। ভবিষ্যতে পর্যাক্রমে আরো প্রশিক্ষিত হিজড়া জনগোষ্ঠিকে চাকুরীর আওতায় আনা হবে।

সমাজকর্মী আরমান বাবু রোমেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে হিজড়া জনগোষ্ঠির মানোন্নয়নে কাজ করে যাচ্ছেন। এছাড়া তাদের জন্য মাসিক ভাতা ও এককালিন টাকা এবং প্রশিক্ষণের মাধ্যমে সাবলম্বী করা হচ্ছে।

biman-ad

অনুষ্ঠানে সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সুধী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। -খবর প্রেস বিজ্ঞপ্তির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!