ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | হিংসা-বিদ্বেষের পথ ছেড়ে আসুন একসঙ্গে কাজ করি : খালেদা জিয়া

হিংসা-বিদ্বেষের পথ ছেড়ে আসুন একসঙ্গে কাজ করি : খালেদা জিয়া

খালেদা-জিয়া_5794

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, হিংসা-বিদ্বেষের পথ ছেড়ে আসুন একটি টেকসই গণতান্ত্রিক ব্যবস্থার জন্য একসঙ্গে কাজ করি। শুক্রবার বিকেলে দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও জয়পুরহাট জেলা শাখার সভাপতি মোজাহার আলী প্রধানকে কারাফটক থেকে আটকের নিন্দা জানিয়ে দেওয়া বিবৃতি তিনি একথা বলেন।

খালেদা জিয়া আরও বলেন, সরকার বিরোধী নেতাকর্মীদের জেলে পুরে, নিত্য-নতুন মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের সাংগঠনিক কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করে নিজেদের অগণতান্ত্রিক শক্তি হিসেবেই প্রতিষ্ঠিত করছে। সরকার এমনিতেই ভয়াবহ ইমেজ সংকটে নিপতিত, তার ওপর ফ্যাসিবাদী আচরণ তাদের ক্রমেই আরও জনবিচ্ছিন্ন করে তুলছে।

সরকার দেশের আইন কানুন ও বিচারিক রায়কে পর্যন্ত অশ্রদ্ধা করছে অভিযোগ করে বিএনপি চেয়ারপারসন বলেন, উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পরও অনেক ক্ষেত্রে আদালতের সিদ্ধান্ত অনুযায়ী অনেক রাজনৈতিক বন্দিকে সময়মত মুক্তি না দিয়ে নানা টালবাহানায় আটকে রাখা হচ্ছে। এরপরও কেউ জামিন নিয়ে মুক্তিলাভ করলেও কারাফটক থেকে নিত্য-নতুন সাজানো মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে পুনরায় আটক করে জেলে পুরছে। সরকারের এ ধরনের আচরণ মানবাধিকার ও মৌলিক অধিকার হরণের প্রকৃষ্ট উদাহরণ।

এসব কর্মকাণ্ডের মধ্য দিয়ে সরকার একধরনের একদলীয় শাসনব্যবস্থার দিকে হাঁটছে অভিযোগ করে বিএনপি প্রধান বলেন, সারা পৃথিবীতে যখন কর্তৃত্ববাদী শাসনব্যবস্থার অবসান ঘটছে, একনায়কতান্ত্রিক স্বৈরশাসনের বিলোপ ঘটছে, তখন শেখ হাসিনার সরকার বিরোধী দলকে নির্মূল করার দিবাস্বপ্নে বিভোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*