- Lohagaranews24 - http://lohagaranews24.com -

হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরেও চিকিৎসাসেবা মেলেনি সড়ক দুর্ঘটনায় আহত শিশুর

নিউজ ডেক্স : চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় আহত চার বছরের শিশু বাচ্চার চিকিৎসা সেবা না পাওয়ার অভিযোগ উঠেছে। হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরেও চিকিৎসা সেবা মেলেনি। শেষ পর্যন্ত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মৃত্যু হয় তার।

মঙ্গলবার (১৬) দুপুরে পতেঙ্গায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন শাওন নামে চার বছরের শিশু। পরে চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে এই বিড়ম্বনায় পড়তে হয় শিশুটির পরিবারকে। গ্রামের বাড়ি রংপুর হলেও চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় থাকেন শিশু শাওনের পরিবার।

শাওনের বাবা জাহিদ হোসেন বলেন, আজ দুপুরে অটোরিকশার সঙ্গে ধাক্কা লেগে গুরুতর আহত হয় আমার ছেলে। তাকে নিয়ে বেশ কয়েকটি হাসপাতলে ঘুরেছি। কোনো হাসপাতাল ভর্তি নিতে রাজি হয়নি। কোথাও চিকিৎসা না পেয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসার পর সেখানে মারা যায় আমার বাচ্চা।

তিনি বলেন, এত আকুতি মিনতি করেও আমার বাচ্চাকে বাঁচাতে পারলাম না। এর চেয়ে ব্যর্থতা কি হতে পারে। এখন মরদেহ নিয়ে রংপুর যাচ্ছি। সেখানেই দাফন কাজ সম্পন্ন করবো।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির পর থেকে চট্টগ্রামে চিকিৎসার অভাবে রোগী মৃত্যুর অভিযোগ উঠছে। সম্প্রতি আইসিইউ সুবিধা না পেয়ে এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু হয়। এছাড়া চিকিৎসার অভাবে বেশ কয়েকজন রাজনৈতিক নেতাও  মৃত্যুবরণ করেন। বাংলানিউজ