ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | হজ ব্যবস্থাপনা নিয়ে ক্ষুব্ধ সংসদীয় কমিটি

হজ ব্যবস্থাপনা নিয়ে ক্ষুব্ধ সংসদীয় কমিটি

file (63)

নিউজ ডেস্ক : হজ ব্যবস্থাপনার সার্বিক বিষয় নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। ২০১৬ সালের হজ যাত্রীদের জন্য ব্যবহৃত ব্যাগের মান, হজ এজেন্সি এবং মন্ত্রীর কর্মকাণ্ডে এ ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানায় কমিটি।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ১৯তম বৈঠকে এ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়। হজ যাত্রীদের জন্য ব্যাগ তৈরির অগ্রগতি নিয়ে আলোচনা হয়। হজ নীতিমালায় অনুযায়ী ব্যাগ তৈরির জন্য হজ যাত্রীদের কাছ থেকে সংগৃহীত টাকা হজ এজেন্সি অব বাংলাদেশ (হাব) এর অ্যাকাউন্টে পাঠানোর যে বিধান রয়েছে তা বাতিলের সুপারিশ করা হয়। এছাড়া তৈরি ব্যাগের নমুনা গঠিত সংসদীয় সাব-কমিটির নিকট উপস্থাপন করে মান যাচাই করার পর তা হাজিদের মধ্যে বিতরণের সুপারিশ করা হয়।

বৈঠকে কালো তালিকাভুক্ত ও অভিযুক্ত ১০৪টি হজ এজেন্সি নিয়ে আলোচনা হয়। হজ এজেন্সিগুলোর জরিমানা সম্পর্কে সংসদের ফ্লোরে ধর্মমন্ত্রীর উত্থাপিত জরিমানার পরিমাণের সঙ্গে কমিটির নিকট মন্ত্রণালয় থেকে উত্থাপিত জরিমানার পরিমাণ কতটুকু সাঞ্জস্যপূর্ণ তা খতিয়ে দেখে কমিটির পরবর্তি বৈঠকে বিস্তারিত প্রতিবেদন দেয়ার সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে সদ্য প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং তার মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়।

কমিটির সভাপতি বজলুল হক হারুন বৈঠকে সভাপতিত্বে কমিটির সদস্য হাবিবুর রহমান মোল্লা, মো. আসলামুল হক, এ.কে.এম.এ আউয়াল (সাইদুর রহমান), আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন, সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, মো. মকবুল হোসেন, মোহাম্মদ আমির হোসেন এবং দিলারা বেগম অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*