Home | দেশ-বিদেশের সংবাদ | হজ পালনে গিয়ে এ পর্যন্ত ১৩ বাংলাদেশির মৃত্যু

হজ পালনে গিয়ে এ পর্যন্ত ১৩ বাংলাদেশির মৃত্যু

Hajj-20170813132051

নিউজ ডেক্স : পবিত্র হজ পালন করতে গিয়ে শনিবার সৌদি আরবের মক্কায় মো. আবদুস সোবহান (৬৩) নামে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। সোবহানের গ্রামের বাড়ি কুড়িগ্রামের ফুলবাড়িতে। তার পাসপোর্ট নম্বর বিএম ০৬০৩৪৯৬ ও পিলগ্রিম নম্বর ১৪৩৫১৩৯।

হজ বুলেটিন সূত্রে এ তথ্য জানা গেছে। এ নিয়ে চলতি বছর হজ পালন করতে গিয়ে মোট ১৩ বাংলাদেশির মৃত্যু হলো। এরমধ্যে মক্কায় মারা গেছেন ১২ জন ও মদিনায় একজন; যাদের ১১ জন পুরুষ ও একজন নারী।

১১ আগস্ট মদিনারয় মারা যান চাঁদপুর জেলার মো. আবু জাফর। তার বয়স হয়েছিল ৬২ বছর। তার পিলগ্রিম নম্বর-০০৯৮২৩৫। পাসপোর্ট নম্বর-বিএম ০৯৩০৮১৭।

একই দিন রাজধানীর দক্ষিণ খানের বাসিন্দা শরিফা বেগম মক্কায় মারা যান। তার বয়স হয়েছিল ৫২ বছর। তার পিলগ্রিম নম্বর-০৭৯৩০৩৮। পাসপোর্ট নম্বর- বিএম ০৬৮৬৫৭১।

১০ আগস্ট বরিশাল সদরের আবুল কাশেম মো. শাহজাহান মক্কায় মারা যান। তার বয়স হয়েছিল ৬১ বছর। আবুল কাশেমের পিলগ্রিম নম্বর-১০৬৪০৭৬। পাসপোর্ট নম্বর- বিএম ০৬৬৮৯৪৯।

৮ আগস্ট বগুড়া সদরের বাসিন্দা মো. আবদুল গফুর শেখ (৬৭) মৃত্যুবরণ করেন। তার পাসপোর্ট ও পিলগ্রিম নম্বর যথাক্রমে বিএন০১২২২০৪ ও ১৩৯৭০৩৮।

একই দিন মুন্সিগঞ্জের লৌহজং থানার বাসিন্দা মো. বিল্লাহ হোসেন (৫৭) মারা যান। তার পাসপোর্ট ও পিলগ্রিম আইডি যথাক্রমে এজি ৪১৬৭৫৫৪ ও ০৭৪৫০৯১।

৭ আগস্ট বগুড়ার গাবতলী থানার মহিষাবান গ্রামের আবদুস সোবহান মারা যান। তার বয়স হয়েছিল ৬১ বছর। তার পাসপোর্ট নম্বর বিএন ০৯৮৯০২১ ও পিলগ্রিম নম্বর ১৪৪০১৪৯।

একই দিন গাইবান্ধা সদরের ফুলমিয়া মণ্ডল নামে আরও এক হজযাত্রী মারা যান। তার বয়স হয়েছিল ৬৩ বছর। তার পাসপোর্ট নম্বর বিএন ০৪৯১৬৫৭ । পিলগ্রিম নম্বর ০১২৭০২৩।

৬ আগস্ট মো. বাদশা হোসেন নামে এক বাংলাদেশি হজযাত্রী মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার দুর্লভপুর গ্রামের বাসিন্দা। তার পাসপোর্ট নম্বর বিএম- ০৮৬৫৯০৯ ও পিলগ্রিম নম্বর- ০০৮৫১১৮।

৫ আগস্ট মক্কায় আল-মোকাররমায় মো. জাহাঙ্গীর কামাল (৬৬) মারা যান। নাটোর জেলার এই বাসিন্দার পাসপোর্ট নম্বর- বি কে-০৩৯৩৬৩৯ এবং পিলগ্রিম আইড-০৭১৯০৮১।

২ আগস্ট রাজবাড়ী সদরের আবদুর রাজ্জাক (৭৫) মারা যান। তার পাসপোর্ট নম্বর বিএন-০৬০৭০২৬ ও পিলগ্রিম আইডি- ০৫৯৮১৫৯।

১ আগস্ট মারা যান বরিশাল জেলার মুলাদী থানার মো. ফরিদ উদ্দীন (৬১)। তার পাসপোর্ট নম্বর বিএম- ০৯৫৩৫৫৫ ও পিলগ্রিম নম্বর ০১৫২২১১।

এর আগে ২৮ জুলাই নেত্রোকোনা জেলা সদরের বাসিন্দা খোন্দকার এ আর এম ইউসুফ (৭৪) মারা যান। তার পাসপোর্ট নম্বর বিএম-০৯২৩২৫৩ ও পিলগ্রিম নম্বর ০০৩৬২১৭।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে এ বছর মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন।

গত ২৪ জুলাই থেকে বাংলাদেশ থেকে চলতি বছরের হজ ফ্লাইট শুরু হয়।

-জাগোনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*