ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সোমবার শুরু হবে ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলা

সোমবার শুরু হবে ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলা

file (10)

নিউজ ডেস্ক : বর্ণাঢ্য ও বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে চট্টগ্রামে রোববার শুরু হচ্ছে বৈশাখী মেলা। এর একদিন পর সোমবার শুরু হবে ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলা। বাংলাদেশ ব্যাংক মোড় থেকে চট্টগ্রাম সিটি করপোরেশ এবং জেল রোড থেকে শহীদ মিনার পর্যন্ত বসবে বৈশাখী মেলা।

মেলা উপলক্ষে দূর-দূরান্ত থেকে ক্ষুদ্র ও কুটির শিল্প ব্যবসায়ীরা তাদের পণ্য সামগ্রী নিয়ে আসেন। মেলায় নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র থেকে বাহারি ও শৌখিন সব ধরনের পণ্য পাওয়া যায়।

ঐতিহ্যবাহী বলী খেলার আসর বসবে ঐতিহাসিক লালদীঘি ময়দানে। ২৫ এপ্রিল বিকেলে বলীখেলার উদ্বোধন করবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার। প্রধান অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন গ্রামীণফোনের চট্টগ্রাম সার্কেল হেড এম শাওন আজাদ।

এ বছর বলীখেলায় অংশগ্রহণ করবেন প্রায় দুইশ জন। মরহুম আব্দুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও বৈশাখী মেলা কমিটির সভাপতি জহরলাল হাজারী, সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল, গ্রামীণফোনের চট্টগ্রাম সার্কেল হেড এম শাওন আজাদ এবং হেড অব এক্সটারনাল কমিউনিকেশন্স সৈয়দ তালাত কামাল আজ এক সংবাদ সম্মেলনে এ বছরের বলী খেলা ও বৈশাখী মেলার এ খবর জানান।

উল্লেখ্য, ব্রিটিশবিরোধী আন্দোলনে যুব সম্প্রদায়কে উৎসাহিত করতে ও মানুষকে নির্মল আনন্দদানের উদ্দেশ্যে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজকর্মী আব্দুল জব্বার ১৯০৯ সালে বলীখেলার সূচনা করেন। সূচনালগ্ন থেকেই জব্বারের বলীখেলা পুরো চট্টগ্রামজুড়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*