ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সোমবার আন্দোলরত শিক্ষকদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

সোমবার আন্দোলরত শিক্ষকদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

teacher20160117130835

নিউজ ডেস্ক : লাগাতার কর্মবিরতির সপ্তম দিনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের অনুমতি পেয়েছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতারা। সোমবার বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী শিক্ষক নেতাদের বৈঠকের জন্য ডেকেছেন বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

মাকসুদ কামাল বলেন, সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য তিনি আমাদের দাওয়াত করেছেন। আমরা তার সঙ্গে বিকেল সাড়ে ৪টায় গণভবনে সাক্ষাৎ করবো। সঙ্গে আমাদের ফেডারেশন এবং বিশ্ববিদ্যালয কার্যনির্বাহী কমিটির সদস্যরাও থাকবেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হলে শিক্ষকদের আন্দোলনের বিষয়টির ফলপ্রসূ সুরাহ হবে বলেও উল্লেখ করেন তিনি।

মাকসুদ কামাল আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ হলে তিনি আমাদের বিষয়গুলো শুনে একটি ফলপ্রসূ সমাধান করবেন। এতোদিন তার সঙ্গে আমাদের সাক্ষাৎ হলে হয়তো লাগাতার কর্মবিরতিতে নামতে হতো না। শিক্ষার্থীদের সাময়িক যে ক্ষতি হচ্ছে আমরা মেকআপ ক্লাসের মাধ্যমে তা পুষিয়ে নিবো।

উল্লেখ্য, অষ্টম জাতীয় বেতন কাঠামো সংশোধন করে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বহাল এবং সতন্ত্র বেতন কাঠামো তৈরির দাবিতে গত আট মাস ধরে আন্দোলন করছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এরই ধারাবাহিকতায় সোমবার (১১ জানুয়ারি) থেকে শুরু হয়েছে লাগাতার কর্মবিরতি কর্মসূচি। দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সবকটিতে ক্লাস-পরীক্ষা বর্জন করা হলেও একমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি শিক্ষার্থীদের অনুরোধে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

শিক্ষকরা জানান, তারা বেতন-ভাতা ইস্যুতে এ আন্দোলন করছেন না। তারা আন্দোলন করছেন নতুন বেতন কাঠামোর ওয়ারেন্ট অব প্রেসিডেন্সে নিজেদের মর্যাদাহানির বিরুদ্ধে। মর্যাদা রক্ষায় শিক্ষকরা কোন ভাবেই ছাড় দিবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*