ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | সু-স্বাগতম মাহে রমদান…

সু-স্বাগতম মাহে রমদান…

38

রহমত, মাগফিরাত ও নাজাতের মাস মাহে রমদান। কুরআন নাযিলের মাস। পরম করুণাময়ের সান্নিধ্য অর্জনের প্রশিক্ষণের এই মাস। অন্তরে ধৈর্য্য ও মানবাধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে রোজা অতীব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। মহিমান্বিত রাজনী (লাইলাতুল কদর) এই মাসকে ফজিলতের দিক থেকে পূর্ণতা দিয়েছে। মুসলমানদের আত্মিক, আধ্যাত্মিক, শারীরিক ও মানসিক উন্নতি-সুস্থতা এবং সমৃদ্ধি অর্জনে রোজা পালন আবশ্যিক ইবাদত। রোজা পালনের বিনিময় স্বয়ং পরম করুণাময় আল্লাহর মাধ্যমে হয়।

মাহে রমদানের সালাতুল তারাবীহ, ইফতার ও সেহেরি এবং নির্দিষ্ট সময় পর্যন্ত পানাহার থেকে বিরতি থাকা, সাদকা-ফিতরা এবং যাকাত প্রদান ইত্যাদি ইবাদাত অর্থাৎ হুকুম পালনে মুসলমানরা হয়ে ওঠে আল্লাহর পেয়ারা বান্দা। ঈদুল ফিতর হয়ে ওঠে আনন্দময় ও মহিমাময়।

আমরা লোহাগাড়ানিউজ২৪ডটকম পরিবার মাহে রমদানকে সু-স্বাগত জানাচ্ছি। রমদানের শিক্ষায় আমাদের জীবন হোক আলোকিত। সকল সুস্থ যোগ্য প্রাপ্ত মুসলমানরা এই আবশ্যিক ইবাদাত ‘রোজা’ পালন করুক- এই প্রত্যাশা রাখছি। রোজার পার্থিব পুরস্কার ঈদুল ফিতরের ‘ঈদ’ প্রকৃত অর্থে উদযাপনের সুবর্ণ সুযোগ সকল মুসলমানের জীবনে নেমে আসুক। আমরা এই মাসে মহাগ্রন্থ আল্-কুরআনের বাংলা অনুবাদ পড়বো যাতে আমরা উপলব্ধি ও অনুভব করতে পারি আল্লাহ পাকের বিধি-নিষেধ ও পুরস্কারের ইতিকথা। বিজ্ঞানময় কুরআনকে বুঝতে হলে ‘বাংলা অনুবাদ’ পড়া দরকার।

এই মাস ‘তাকওয়া’ অর্জনের মাস। অর্থ উপার্জনের মাস নয়। আমরা অর্থ উপার্জনের মাধ্যমে রোজার মাহাত্ম্য ও গুরুত্বকে ব্যাহত না করি। আল্লাহ আমাদের সকলকে সুস্থ ও সুন্দর রাখুন- আমিন॥

– অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক, সম্পাদক, লোহাগাড়ানিউজ২৪ডটকম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*