ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহালের দাবি

সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহালের দাবি

gov-md20150916132247

আগের ন্যায় নতুন জাতীয় বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহালের দাবি জানিয়েছে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) সমন্বয় কমিটি।

বুধবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান বিসিএস সমন্বয় কমিটির মহাসচিব মো. ফিরোজ খান।

ফিরোজ খান বলেন, সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বাতিল করায় একই ব্যাচ ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে ব্যাপক বেতন বৈষম্য সৃষ্টি হবে। অনেক ক্ষেত্রে বিদ্যমান পদ অবনমন হবে। অনেকেই এক যুগেরও অধিক সময় একই বেতন স্কেলে অবস্থান করতে হবে।

তিনি বলেন, নতুন বেতন স্কেল প্রদান করায় সরকারকে আমরা ধন্যবাদ জানাচ্ছি তবে এ বেতন স্কেলের মাধ্যমে বিভিন্ন সার্ভিসে যে সমস্যার উদ্ভব হয়েছে সে বিষয়ে সরকারের নীতিনির্ধারক মহলের হস্তক্ষেপ কামনা করছি।

মো.ফিরোজ খান বলেন, নতুন বেতন স্কেল ঘোষণার আগে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বহাল রাখার দাবি করা হয়েছিল। অর্থমন্ত্রী আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু নতুন বেতন স্কেল ঘোষণার পর আমরা দেখলাম সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বাদ দেওয়া হয়েছে।

এ সময় তিনি উপজেলা পর্যায়ের ১৭টি সার্ভিসের সেলফ ড্রয়িং কর্মকর্তাদের বেতন ভাতা বিলে ইউএনও এর স্বাক্ষর করার সিদ্ধান্ত বাতিলের দাবিও জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিসিএস সমন্বয় কমিটি সভাপতি মো. কবির আহমেদ ভূইয়া, বিসিএস সমন্বয় কমিটির (কৃষি) মহাসচিব খায়রুল আলম প্রিন্স, শেখ গোলাম কিবরিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*