ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সারাদেশ আগামী সাত দিনও বৃষ্টিতে ভিজবে

সারাদেশ আগামী সাত দিনও বৃষ্টিতে ভিজবে

Rain120150902111019

টানা বর্ষণে পানির নিচে সড়ক-মহাসড়ক। ভোগান্তিতে রাজধানীবাসী। এরই মধ্যে আবহাওয়া অধিদফতর বলছে, আগামী সাত দিনও ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কখনো হালকা, কখনো মাঝারি বা কখনো হতে পারে ভারী কিংবা অতি ভারী বষর্ণ।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা যায়, বৃষ্টির মধ্য দিয়ে শুরু হয়েছিল এবারের বর্ষা মৌসুম। বিদায়ও নিচ্ছে বৃষ্টি মধ্য দিয়েই। মৌসুমের শেষভাগেও বঙ্গোপসাগরে এবং দেশের স্থলভাগে মৌসুমি বায়ু সক্রিয়। ফলে বৃষ্টি হচ্ছে নিয়মিত। দুদিন ধরে মৌসুমি বায়ুর সক্রিয়তা বেড়ে যাওয়ায় দেশের অধিকাংশ স্থানে বৃষ্টিপাতের পরিমাণও বেড়েছে।

মঙ্গলবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানে থেমে থেমে অবিরাম বৃষ্টি হয়েছে। অধিকাংশ এলাকা তলিয়ে গেছে হাঁটু কিংবা কোমর পানিতে। আবহাওয়া অধিদফতর বলছে, মঙ্গলবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ঢাকায় ৪৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এর মধ্যে ৪২ মিলিমিটারই হয়েছে দুপুর ১২টা থেকে বেলা দেড়টার মধ্যে। ওই বৃষ্টিতেই রাজধানীর অধিকাংশ এলাকা পানি জমে হয়ে দুর্ভোগের সৃষ্টি হয়।

এদিকে আজও (বুধবার) সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে বলছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও বরিশাল বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*