Home | দেশ-বিদেশের সংবাদ | সাদেক হোসেন খোকাকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত

সাদেক হোসেন খোকাকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত

khoka1

অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের দায়ের করা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে ১১ লাখ টাকা জরিমানা ও সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছে আদালত। মঙ্গলবার ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদ্দার এ রায় ঘোষণা করেন।

গত ৪ অক্টোবর মামলায় যুক্তিতর্কের শুনানির পর রায় ঘোষণার তারিখ ধার্য করেন আদালত। দুদকের পক্ষে আদালত ৪২ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন।

২০০৭ সালের ৬ ডিসেম্বর সাদেক হোসেন খোকা দুই কোটি ৪৪ লাখ ৮৭ হাজার ৮৬ টাকা সম্পদের হিসাব দাখিল করেন। তদন্তের পর নয় কোটি ৭৬ লাখ ২৮ হাজার ২৬১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও ৯ কোটি ৬৪ লাখ তিন হাজার ৬০৯ টাকার তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালের ২ এপ্রিল রমনা থানায় একটি মামলা দায়ের করে দুদক।

২০০৮ সালের ১ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। তবে সাদেক হোসেন খোকা হাইকোর্টে এ মামলা বাতিলের আবেদন করায় দীর্ঘদিন নিম্ন আদালতের বিচার কার্যক্রম স্থগিত ছিল।

উল্লেখ্য, কিডনি, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিকস রোগের উন্নত চিকিৎসার জন্য গত বছর সাদেক হোসেন খোকা যুক্তরাষ্ট্রে যান। এখনো তিনি যুক্তরাষ্ট্রেই অবস্থান করছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*