ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় জোড়া খুনের প্রধান আসামি গ্রেফতার

সাতকানিয়ায় জোড়া খুনের প্রধান আসামি গ্রেফতার

70

এলনিউজ২৪ডটকম : সাতকানিয়ায় জোড়া খুনের মামলার প্রধান আসামি হাবিবুর রহমান হাবিব (৩৫)কে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। শনিবার দুপুরে চট্টগ্রাম মহানগরী থেকে তাঁকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হাবিব উপজেলার খাগরিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মৃত আহমেদুর রহমান বাদশার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র উপজেলার খাগরিয়া ইউনিয়নের নতুন চর খাগরিয়া এলাকার হাবিব গ্র“পের সঙ্গে একই এলাকার মুছা গ্র“পের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে গত ১৩ ফেব্র“য়ারি সকালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় বসতঘর ও দোকান ভাংচুরসহ অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। প্রায় ৪ ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে মুছা গ্র“পের ছাবের আহমদ (২৮) গুরুতর আহত এবং বাদশা মিয়া (৫৫) গুলিবিদ্ধ হন।

এ ছাড়া সংঘর্ষে উভয় পক্ষের অর্ধশতাধিক নারী-পুরুষ আহত হন। গুরুতর আহত ও গুলিবিদ্ধসহ আহত ২৭ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় পরের দিন ১৪ ফেব্র“য়ারী ছাবের আহমদ মারা যান। পরবর্তীতে বাদশা মিয়ারও মৃত্যু হয়।

এ ঘটনায় ১৫ ফেব্র“য়ারী নিহত ছাবের আহমদের ভাই মো. সোহেল বাদী হয়ে হাবিবুর রহমান হাবিবকে প্রধান আসামি করে ২২ জনের বিরুদ্ধে সাতকানিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে হাবিব পলাতক রয়েছেন। গত জুলাই মাসে মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ডিবি পুলিশ গত শনিবার দুপুরে চট্টগ্রাম মহানগরী থেকে হাবিবকে গ্রেফতার করে।

উপজেলার খাগরিয়া ইউনিয়নের বাসিন্দা কোরবান আলী সিকদার জানান, জোড়া খুন মামলার প্রধান আসামী হাবিবুর রহমান হাবিব ডিবি পুলিশের নিকট গ্রেফতার হয়েছেন বলে তিনি এলাকায় শুনেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সাতকানিয়া থানার এসআই জুলুশ খাঁন পাঠান জানান, খাগরিয়ার জোড়া খুন মামলার ১৭ জন আসামীর মধ্যে হাবিবুর রহমান হাবিব প্রধান আসামী। তিনি চট্টগ্রাম ডিবি পুলিশ কর্তৃক গ্রেফতার হয়েছেন। তাঁর বিরুদ্ধে আরো একটি মামলা (মামলা নং- ২১/২) রয়েছে।

যোগাযোগ করা হলে হাবিবকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি’র এসআই আইয়ুব আলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*