ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান জসীম ফের বরখাস্ত

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান জসীম ফের বরখাস্ত

146

নিউজ ডেক্স : সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ জসীম উদ্দিনকে আবারো সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখার সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক আদেশে সাময়িক বরখাস্তের এ নির্দেশ প্রদান করা হয়েছে। উল্লেখ করা যেতে পারে, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ জসীম উদ্দিনকে গত বছরের ১৬ ফেব্রুয়ারি আরো একবার সাময়িক বরখাস্ত করা হয়েছিল। উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ জসীম উদ্দিন জামায়াত সমর্থিত বলে জানাগেছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, চট্টগ্রাম জজকোর্টের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি), চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের আইন বিষয়ক সম্পাদক ও সাতকানিয়ার বাসিন্দা এডভোকেট মো. কামাল উদ্দিন সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ জসীম উদ্দিনের বিরুদ্ধে সাতকানিয়া-লোহাগাড়া থানায় মামলা থাকার এবং আদালতে বিভিন্ন মামলায় অভিযোগ পত্র গৃহীত হওয়ার বিষয়টি উল্লেখ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে অভিযোগ দায়ের করেন। এ মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখার সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার এই অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন। তদন্তকারী কর্মকর্তারা উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ জসীম উদ্দিনের বিরুদ্ধে সাতকানিয়া ও লোহাগাড়া থানায় থাকা মামলা এবং ৭টি মামলায় তার বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র গৃহীত হওয়ার তথ্যসহ যাবতীয় মামলার বিষয়ে তদন্ত প্রতিবেদন প্রদান করেন। এ প্রতিবেদন পাওয়ার পর গত ৩০ মার্চ সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক পত্রে উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ জসীম উদ্দিনকে সাময়িক বরখাস্তের আদেশ প্রদান করা হয়। একইসাথে পরিষদের আর্থিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১ মোহাম্মদ ইব্রাহিম চৌধুরীকে দায়িত্ব পালনের নির্দেশ দেয়া হয়েছে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্যাহ জানান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ জসীম উদ্দিনকে সাময়িক বরখাস্ত সংক্রান্ত আদেশের কপি তিনি সোমবার পেয়েছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ জসীম উদ্দিন জানান, ‘এটা সাংসদ ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর অভিযোগের ভিত্তিতে হয়েছে। এ বিষয়ে আমি আইনের আশ্রয় নেব। একই বিষয়কে কেন্দ্র করে আমাকে বারবার বরখাস্তের কারণে উপজেলা পরিষদের কর্মকাণ্ডে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।’

সাংসদ অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, সরকারের কাজ সরকার করেছে। এ বিষয়ে তিনি কিছুই জানেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!