ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় হযরত আলি বিন আবু তালেব (রা.) আশ্রয়ন প্রকল্প উদ্বোধন

সাতকানিয়ায় হযরত আলি বিন আবু তালেব (রা.) আশ্রয়ন প্রকল্প উদ্বোধন

22

এলনিউজ২৪ডটকম : দেশের বিভিন্ন জেলা থেকে আসা কতেক মানুষের আশ্রয়স্থল ‘মাদার্শা আশ্রয়ন প্রকল্প’।

আজ থেকে প্রায় দু’যুগ পূর্বে এই ‘আশ্রয়ন প্রকল্প’র যাত্রা শুরু। সাতকানিয়া উপজেলার মাদার্শা প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা অঞ্চল। এখানে প্রায় ৫ শতাধিক মানুষের বসবাস। দিন মজুরী আর ছোট-খাটো ব্যবসা করে আশ্রিতরা জীবন জীবিকা চালায়। বিদ্যুৎ, শিক্ষা, চিকিৎসা আর পানীয় জলের সংকট লেগেই আছে। ২২ জানুয়ারী শুক্রবার এই আশ্রয়ন প্রকল্পের অধিবাসীরা আনন্দে আত্মহারা। মাননীয় সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর সোনালী হস্তক্ষেপে গড়ে ওঠেছে ‘হযরত আলি বিন আবু তালেব (রা.) আদর্শ পল্লী’।

আশ্রয়ন প্রকল্প সমিতির সাধারণ সম্পাদক এনামুল বলেন, ‘অনেক বছর পরে আমাদের কপাল খুললো।’ কাতার পল্লী- ১ শুভ উদ্বোধন করেন মাননীয় ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। কাতার পল্লী- ১ এ থাকছে ৫০টি ঘর, ১টি মসজিদ, ১টি স্কুল, ১টি হাসপাতাল ও ৫টি গভীর নলকূপ। গ্রাম পুলিশ আবদুর রহমান বলেন, ‘এখানে এ পর্যন্ত ২০০ ঘর হলো। শিক্ষা, চিকিৎসা আর বিদ্যুতের জন্য আমাদের কষ্ট পেতে হবে না’।

উল্লেখ্য, কাতারের ড. মাজেন মুহাম্মদ আল হাজেরী ও ফাতেমা আলীর অর্থায়নে আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের উদ্যোগে ‘কাতার পল্লী- ১’ বাস্তবায়ন হয়েছে।

আশ্রয়নের বাসিন্দা মোঃ ইউনুছ ও আবুল হাশেম বলেন, আমতইল্যা পাড়া ও গইন্যাপাড়ায় বিদ্যুৎ নেই। মাননীয় সাংসদ একটু নজর দিলে আমাদের কোন সমস্যা থাকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*