ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় পিআইবি’র ৩ দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন

সাতকানিয়ায় পিআইবি’র ৩ দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন

20

এলনিউজ২৪ডটকম : বাংলাদেশ প্রেস ইনিস্টিটিউট (পিআইবি)’র উদ্যোগে ও সাতকানিয়া প্রেস ক্লাবের সহযোগিতায় সাতকানিয়া উপজেলা পরিষদ হল রুমে ৩ দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ আজ ৯ জানুয়ারী সোমবার সম্পন্ন হয়েছে। প্রশিক্ষণ শেষে বাংলাদেশ প্রেস ইনিস্টিটিউট (পিআইবি)’র মহা পরিচালক মোঃ শাহ আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

সাতকানিয়া প্রেসক্লাবের সভাপতি সৈয়দ মাহফুজ উন-নবী খোকনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেন বাংলাভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আলী আল রাজি ও পিআইবির রির্পোটার জিলহাজ উদ্দিন নিপুন।

এ সময় পিআইবি’র মহা পরিচালক বলেন, আপনাকে সঠিক পথে সাংবাদিকতা করতে হলে অবশ্যই সততার প্রয়োজন রয়েছে। আপনার কাছে সততা নেই, তাহলে আপনি প্রকৃত সাংবাদিক নয়।

তিনি উদাহরণস্বরূপ বলেন, ডাক্তাররা ছুরি ব্যবহার করেন রোগীর প্রান বাচাঁতে। আর একই ছুরি দিয়ে ছিনতাইকারীরা মানুষের সর্বস্ব কেড়ে নিচ্ছে। মানুষকে আহত নিহত করছে। ঠিক তদরূপ সাংবাদিকদের হাতে রয়েছে পবিত্র কলম।

প্রশিক্ষণে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলার প্রায় ৪০ জন বিভিন্ন পত্রিকার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*