Home | দেশ-বিদেশের সংবাদ | সাইকেল চুরির নিখুঁত জাল চট্টগ্রামে, ঘাম ঝরাল পুলিশেরও

সাইকেল চুরির নিখুঁত জাল চট্টগ্রামে, ঘাম ঝরাল পুলিশেরও

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : চট্টগ্রাম নগরীতে হঠাৎ করেই তৎপর হয়ে উঠেছে সাইকেল চোরের চক্র। সংঘবদ্ধ এই চক্রে ১২ বছরের শিশু থেকে আছে ৩০ বছরের যুবকও। চট্টগ্রামের পাঁচলাইশ, চকবাজার, আগ্রাবাদ ও ছোটপুল এলাকাকেন্দ্রিক এমন এক চক্রের খোঁজ মিলেছে।

কোতোয়ালী থানা পুলিশের সাঁড়াশি অভিযানে সংঘবদ্ধ এই চক্রের খোঁজ পাওয়া যায়।জানা যায়, গতকাল সোমবার নগরীর পাঁচলাইশ থানার দুই নম্বর গেইট এলাকার চিটাগং শপিং কমপ্লেক্স এলাকায় এক সাইকেল চোরের সন্ধান পায় পুলিশ। বয়স তার ১২। একটি কাটার দিয়ে তালা কেটে সাইকেল চুরি করে সে। পুলিশ তাকে আটক করেছে। এ সময় তার কাছে থাকা ১১টি সাইকেল উদ্ধার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে আটক করা হয় সাইকেল চোরের আট সদস্যের গোটা দলকেই। এখন ওই ১১ সাইকেলের মালিককেও খুঁজছে পুলিশ।

জানা গেছে, বিভিন্ন এলাকা থেকে সাইকেল চুরি করে চিটাগং শপিং কমপ্লেক্স এলাকায় মজুদ করতো চোরের দল। গোপন তথ্যের ভিত্তিতে ওই এলাকা থেকে একজনকে আটক করে পুলিশ। তার কাছ থেকে ১১টি সাইকেল উদ্ধার হয়। তার তথ্যের ভিত্তিতে পুলিশের জালে ধরা পড়ে আরও আট সাইকেল চোর।

এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, ‘আমরা পাঁচলাইশ শপিং কমপ্লেক্স এলাকা থেকে ১২ বছর বয়সী এক সাইকেল চোরকে আটক করেছি। সে এর আগেও আটক হয়েছিল। সোমবার সাতটি সাইকেল উদ্ধার করেছি। এর আগে আরও চারটি উদ্ধার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে আরও নয় চোরকে আটক করি। চট্টগ্রামের পাঁচলাইশ, চকবাজার, আগ্রাবাদ ও ছোটপুল এলাকা থেকে তারা সাইকেলগুলো চুরি করেছে।’

তিনি আরও বলেন, ‘আমরা সাইকেলের প্রকৃত মালিককে খুঁজছি ফিরিয়ে দিতে। পরিচিত কারও সাইকেল হারিয়ে থাকলে থানায় যোগাযোগের জন্য অনুরোধ জানাচ্ছি।’ সূত্র: চট্টগ্রাম প্রতিদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!