Home | ব্রেকিং নিউজ | সাংবাদিকরা জাতির বিবেক, সমাজের দর্পণ : রিজিয়া রেজা চৌধুরী

সাংবাদিকরা জাতির বিবেক, সমাজের দর্পণ : রিজিয়া রেজা চৌধুরী

image_printপ্রিন্ট করুন

60866813_134687861039784_5382842663370227712_n

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া পুর্বকোণ পাঠক ফোরামের উদ্যোগে দৈনিক পুর্বকোণের প্রতিষ্টাতা ইউসুফ চৌধুরীর স্মরণ সভা, দোয়া মাহফিল ও ইফতার মাহফিল অনুষ্টিত হয়েছে। আজ ১৬ মে বৃহস্পতিবার বটতলী মোটর ষ্টেশন এ. রহমান মার্কেট চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও চট্টগ্রাম- ১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর সহধর্মীনি রিজিয়া রেজা চৌধুরী।

প্রধান বক্তা ছিলেন পূর্বকোণ পাঠক ফোরামের উপদেষ্ঠা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল। সংগঠনের সভাপতি অধ্যক্ষ আব্দুল খালেক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহ্ উদ্দিন হিরু, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা এইচ.এম.গণি স¤্রাট ও মিয়া মুহাম্মদ শাহ্জাহান, এস.কে সেলিম, বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ জামাল উদ্দিন, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী শাহাব উদ্দিন চৌধুরী, বিশিষ্ট শিক্ষাবিদ হাজী সামশুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কুমার চৌধুরী, পুটিবিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নাসির উদ্দিন, আধুনগর গুল-এ-জার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামশুদ্দিন, সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আলী জিন্নাহ্, সহকারী শিক্ষক মাস্টার মোবারক আলী, আমিরাবাদ ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত প্যানেল চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী।

সভায় স্বাগত বক্তব্য রাখেন পূর্বকোণ পাঠক ফোরামের উপদেষ্টা অধ্যাপক আবদুল খালেক। লোহাগাড়া প্রেস ক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক কাইছার হামিদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক এম.এম.আহমদ মনির, আমিরাবাদ ইউপি সদস্য মৌলনা আজিজুল হক, মিলন দাশ, মোঃ জাহাঙ্গীর, মোঃ ইউসুফ প্রমুখ।

প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার জনগণের ভাগ্য উন্নয়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছে। তাই প্রত্যেক দেশপ্রেমিক জনগণকে দেশ ও জাতির উন্নয়নের স্বার্থে সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালি করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

তিনি আরো বলেন, সাংবাদিকরা জাতির বিবেক, সমাজের দর্পণ। জনমত সৃষ্টিতে সাংবাদিকরা কার্যকর ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তবে লেখনির মাধ্যমে বিশেষ কারও এজেন্ডা বাস্তবায়নের নাম সাংবাদিকতা নয়। আলহাজ্ব মরহুম মোহাম্মদ ইউসুফ চৌধুরী একদিকে যেমন ছিলেন চট্টল দরদী এবং অন্যদিকে তিনি গ্রামীণ জনপদের জনগণের ভালবাসায় অভিসিক্ত হয়ে মুদ্রণ জগতে অনন্য অবদান রেখে জনগণের মাঝে আজো স্মরণীয় হয়ে আছেন। তারই অবদান দৈনিক পূর্বকোণ পত্রিকা বর্তমানে গ্রামীণ জনপদে খুবই প্রশংসনীয়। বিশেষ করে গ্রামীণ মানুষের সুখ-দুঃখের কথা প্রকাশ করে এ পত্রিকা জনপ্রিয়তা ও প্রচারের দিক দিয়ে অনেক এগিয়ে। তিনি দৈনিক পূর্বকোণসহ সংশ্লিষ্ট সকলের আরো উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন। সভাশেষে প্রতিষ্ঠাতা আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও ইফতার মাহ্ফিল অনুষ্টিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!