ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সরকার ফেসবুক পোস্ট তদারকির ক্ষমতা চায়

সরকার ফেসবুক পোস্ট তদারকির ক্ষমতা চায়

Gov-Facebook20151206121131

নিউজ ডেস্ক : বাংলাদেশের ফেসবুক ব্যবহারকারীদের পোস্ট তদারকির ক্ষমতা চায় সরকার। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসিকে এই ক্ষমতা দিতে ফেসবুক কর্তৃপক্ষকে প্রস্তাব দিয়েছে সরকার। তবে সফররত ফেসবুক প্রতিনিধিদল তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত নিতে পারেননি। তবে তারা বিষয়টি ভেবে দেখার কথা জানিয়েছেন।

সরকারের সঙ্গে সফররত ফেসবুক কর্তৃপক্ষের বৈঠকে এই প্রস্তাব দিয়েছে ঢাকা। রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠকটি হয়েছে। বৈঠকের একটি সূত্র এসব জানিয়েছে।

সূত্রটি বলছে, বাংলাদেশ ফেসবুকের অ্যাডমিন চায়। এজন্য বাংলাদেশে আলাদা একটি সার্ভার স্থাপনের কথা বলা হয়েছে। যাতে সব ধরনের পোস্ট আপ হবার আগেই এখান থেকে তদারকি এখানে করা যায়।

তবে ফেসবুকের ভারতীয় দুই প্রতিনিধি তাৎক্ষণিক বিষয়টির কোনো উত্তর দিতে পারেননি। উচ্চ পর্যায়ে কথা বলে জানাবেন বলে জানিয়েছেন।

সূত্র আরো জানায়, প্রয়োজনে ফেসবুকের সঙ্গে এ সংক্রান্ত সমঝোতা চুক্তিও করতে আগ্রহী সরকার। তবে নিরাপত্তা ইস্যুতে কোন ছাড় নয়। তাই তাৎক্ষণিক ফেসবুক খুলে দেয়ার কোনো সিদ্ধান্ত হয়নি।

জানা যায়, বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যলয়ে একটি বৈঠক হবার কথা। এরপর সোমবার বৈঠক হবে বিটিআরসির সঙ্গে। এরপরই হয়তো একটি সুনির্দিষ্ট সিদ্ধান্ত মিলতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*