ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সরকারের গাফিলতির কারণে গুলশানে হত্যাকাণ্ড : খালেদা

সরকারের গাফিলতির কারণে গুলশানে হত্যাকাণ্ড : খালেদা

khaleda-2-md20160707115209

নিউজ ডেস্ক : সরকারের গাফিলতি আর অযোগ্যতার কারণেই গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় হত্যাকাণ্ড হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নেতাকর্মী, কূটনীতিক ও সাধারণ মানুষের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে এ অভিযোগ করেন তিনি।

কমান্ডো অভিযান চালাতে দেরি করা হয়েছে অভিযোগ করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, ‘তারা (সেনাবাহিনী) যখন গেছে, তখন সব শেষ হয়ে গেছে। এত দেরি কেন? এত দেরিতে কেন সে কাজটি করা হলো জানতে চান তিনি।

কেন সকাল পর্যন্ত অপেক্ষা করা হয়েছে সে প্রশ্ন তুলে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেন, ‘ভোরে আমরা কী দেখলাম? মৃত মানুষকেই দেখলাম। আমরা তো কোনো কিছু দেখি নাই যে বিরাট অপারেশন করে বিরাট একটা সাকসেসফুল করে ফেলেছে।’

খালেদা জিয়া দাবি করেন, এটা সরকারের গাফিলতি বা ব্যর্থতা। সরকারের অযোগ্যতার কারণেই এটি হয়েছে। সরকার আজ পর্যন্ত কোনো ঘটনাই ঠিকমতো মোকাবিলা করতে পারেনি।

দেশ পরিচালনায় ব্যর্থতার দায় নিয়ে ক্ষমতা ছাড়তে সরকারের প্রতি আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, ক্ষমতা ছেড়ে সরকারকে জনগণের সরকার প্রতিষ্ঠায় সুষ্ঠু নির্বাচনের আয়োজন করতে হবে।

খালেদা জিয়া বলেন, সাঁড়াশি অভিযানের নামে ১৬ হাজার মানুষকে গ্রেফতার করা হয়েছে, যার মধ্যে তিন হাজারের বেশি মানুষ বিএনপির নেতাকর্মী। পবিত্র এই ঈদের দিনটি তাদের জেলে কাটাতে হচ্ছে।

বর্তমান পরিস্থিতিতে সবাইকে ঐকবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, এখন প্রয়োজন ঐকবদ্ধ হওয়া। এই সব নৃশংস ঘটনাগুলো বন্ধ হওয়া দরকার। এ ক্ষেত্রে সরকারেরই দায়িত্ব বেশি। কিন্তু তারা মানুষকে ঐকবদ্ধ করার বদলে ‘ব্লেম গেম’ করছে। সত্যিকার যারা অপরাধী, তাদের ধরা হচ্ছে না। সত্যিকার অপরাধীদের না ধরলে এ ধরনের ঘটনা আরো ঘটবে। এসব মোকাবিলা করার প্রস্তুতি সরকারের আছে কি না, সেটি দেখা দরকার।

উল্লেখ্য, শুক্রবার (১ জুলাই) হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালিয়ে দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে সন্ত্রাসীরা। দীর্ঘ ১২ ঘণ্টা পর ওই রেস্তোরাঁয় কমান্ডো অভিযান চালানো হয়। কিন্তু তার আগেই ১৭ বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে সন্ত্রাসীরা। অভিযানে ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*