ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | সম্ভাবনার লোহাগাড়া- ব্যথিত হৃদয়ে ঊষার আলো

সম্ভাবনার লোহাগাড়া- ব্যথিত হৃদয়ে ঊষার আলো

`¹

সাজ্জাদ হোছাইন : ছোট্ট একটি উপজেলা লোহাগাড়া । কেউ যদি প্রশ্ন করে লোহাগাড়া কি জন্য বেশী বিখ্যাত ?তাহলে লোহাগাড়াবাসী তাকে পাল্টা প্রশ্ন করবেন কোন জিনিস না থাকার কারনে লোহাগাড়া বিখ্যাতের লিষ্ট থেকে বাদ পডবে ?
জ্বি পাঠক ! ঠিকই বলছি, নেহায়ত গলাবাজি নয় । কি নেই আমাদের ? ডাক্তার, আইনজীবি, বুদ্ধীজীবি, ইঞ্জিনিয়ার, অফিসার মুক্তিযোদ্ধা, প্রবাসী আর অফুরন্ত প্রাকৃতিক সম্পদ যেমনঃচুনতী অভয়রান্য । বড়হাতিয়া ও চরম্বা পাহাডী বন । কিন্তু দুঃখের বিষয় স্বাধীনতা পুর্ব থেকে আজ পর্যন্ত যে অর্থনৈতিক উৎপাদন ব্যবস্থা ছিল তা বিদ্যমান । সেই কৃষি আর শ্রম নির্ভর অর্থনৈতিক ব্যবস্থা আমাদেরকে রেখেছে স্বাধীনতাকালীন অবস্থায় । অবকাঠামোগত উন্নয়ন বলেন আর যোগাযোগ ব্যবস্থা বলেন প্রায় সবটাই সেকেলে । আধুনিক যুগের চিকিৎসাসেবা যেন এখানে কসাইখানা ।চিকিৎসার প্রসার স্বপ্নেও হয়না বোধহয় ? চরম্বা কিংবা পুটিবিলার অদুরে কিংবা উত্তর আধুনগর কুডিগ্রাম থেকে কোন প্রসুতিমাকে আনতে গেলে হয়ত পথেই পটল তুলতে পারে ? কোটিপতি কিংবা শিল্পপতিদের আনাগোনা আছে তবে কুটির শিল্প কিংবা শিল্পের দেখা সাক্ষাতও নেই । শুনেছি মোস্তাফা গ্রুপ আর সৌদিয়ার মালিক লোহাগাড়া নিবাসী ? ? তাই বুঝি সৌদিয়া বাসের পিছনের সিটগুলো আমাদের কপালে ।
পৌরসভা আটকে গেল ক্ষমতার দন্দে । চুনতী বনের গাছ দিন দিন উধাও হচ্ছে অথচ আমরা আছি চুনতির হোটেল ফোর সিজন নিয়ে । টংকাবতীর ভাংগনে কপাল খুলে প্রভাবশালীদের আর অস্তিত্ব হারায় খেটে খাওয়া মানুষগুলো  (চলবে)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*