ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | সমৃদ্ধ জাতি গঠনে মা’দের ভূমিকা অপরিসীম : সুখছড়ি স্কুলে রিজিয়া রেজা চৌধুরী

সমৃদ্ধ জাতি গঠনে মা’দের ভূমিকা অপরিসীম : সুখছড়ি স্কুলে রিজিয়া রেজা চৌধুরী

32

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার আমিরাবাদ সুখছড়ি উচ্চ বিদ্যালয়ে ২১ ফেব্র“য়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন, মা সমাবেশ, পুরস্কার বিতরণ ও ছাত্রবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রিজিয়া রেজা চৌধুরী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্কুল পরিচালনা কমিটির সভাপতি আবদুল হান্নান চৌধুরী ফারুকের সভাপতিত্ব প্রধান বক্তা ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান। স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী জিন্নাহ স্বাগত বক্তব্য ও শিক্ষক মোবারক আলী অনুষ্ঠান সঞ্চালনা করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আমিরাবাদ ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল আলম চৌধুরী, চরম্বা ইউপি চেয়ারম্যান অধ্যাপক সাদাত উল্লাহ, শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর, পুটিবিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির আহমদ, গৌড়স্থান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজম খান, সাংবাদিক মোঃ জামাল উদ্দিন, স্কুল পরিচালনা কমিটির সদস্য হরি সাধন দাশ, লোহাগাড়া পূজা উদযাপন পরিষদ সভাপতি প্রদীপ কান্তি দাশ ও সুখছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দিলরুবা বেগম প্রমুখ।

31

প্রধান অতিথি রিজিয়া রেজা চৌধুরী বলেন, বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বদ্ধ পরিকর। বর্তমান সাংসদও এ ব্যাপারে খুবই আন্তরিক। তিনি আরো বলেন, সমৃদ্ধ জাতি গঠনে মা’দের ভূমিকা অপরিসীম।

প্রধান বক্তা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান বলেন, সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের নানাবিধ সাংস্কৃতিক কর্মকান্ডের ভূয়ষী প্রশংসা করেন।

স্কুলের সভাপতি আবদুল হান্নান চৌধুরী ফারুক বলেন, সকলের সহযোগিতা নিয়ে এই স্কুলকে অনেক দূর নিয়ে যেতে চাই। তিনি স্কুলের উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন।

30

আলোচনা সভা শেষে স্কুলের কৃতি শিক্ষার্থী ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া কৃতি শিক্ষার্থীর মা দিলরুবা বেগমকেও পুরস্কৃত করা হয়।

আলোচনা সভার পূর্বে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ স্কুলের ছাত্রাবাসের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। প্রধান অতিথি ও প্রধান বক্তা ছাত্রাবাসের জন্য সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সদস্য আবদুল হাই ছুট্টো, আবদুল গফুর, সমীর দাশ, সাংবাদিক মোঃ জসিম উদ্দিন ও সমিরণ দাশসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুধিবৃন্দ।

অনুষ্ঠান শেষে প্রাক্তন ছাত্র পরিষদের পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*