Home | দেশ-বিদেশের সংবাদ | সব ফ্লাইট বন্ধ করে দিল মিয়ানমার

সব ফ্লাইট বন্ধ করে দিল মিয়ানমার

image_printপ্রিন্ট করুন

আন্তর্জাতিক ডেক্স : অভ্যুত্থানের পর দেশের পুরো নিয়ন্ত্রণ হাতে নিয়েছে মিয়ানমারে সেনাবাহিনী। একইসঙ্গে সেখানে এক বছরের জন্য জরুরি অবস্থা জারি করা হয়েছে।

বন্ধ করে দেওয়া হয়েছে ফোন ও ইন্টারনেট নেটওয়ার্ক। ব্যাংকগুলোর কার্যক্রমও বন্ধ করে দেওয়া হয়েছে। এবার ফ্লাইট চলাচলের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হলো।মিয়ানমারের সরকারি বিমান সংস্থা জানিয়েছে, দেশটির সব যাত্রীবাহী ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়েছে।

মিয়ানমারের মার্কিন দূতাবাসও তাদের ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছে। মার্কিন দূতাবাস জানায়, আজ সোমবার দেশটির বৃহত্তম শহর ইয়াঙ্গুনের আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

মার্কিন দূতাবাস নিরাপত্তা সতর্কতা জারি করে বলেছে, তারা মিয়ানমারের বর্তমান অবস্থা সম্পর্কে অবগত। সেখানে রাজনৈতিক অস্থিরতার আশঙ্কা আছে। সামগ্রিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

দেশটির সামরিক বাহিনী জানিয়েছে, জরুরি অবস্থা শেষ হওয়ার পর দেশটিতে নতুন নির্বাচন অনুষ্ঠিত হবে এবং নতুন সরকারের হাতে রাষ্ট্র ক্ষমতা তুলে দেওয়া হবে। এর আগে নির্বাচন কমিশন সংস্কার করা হবে এবং গত বছরের নভেম্বরে অনুষ্ঠিত সংসদ নির্বাচন পর্যালোচনা করা হবে।

২০২০ সালের ৮ নভেম্বর মিয়ানমারের সাধারণ নির্বাচনে ব্যাপক ভোট জালিয়াতি হয়েছে বলে অভিযোগ তুলেছে সামরিক বাহিনী। আর সে অভিযোগের পরিপ্রেক্ষিতেই দেশটিতে ফের অভ্যুত্থানের মাধ্যমে দেশের নিয়ন্ত্রণ নিল তারা। সামরিক বাহিনী দেশটির বর্তমান সরকারেরও অংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!