ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সন্ত্রাসী হামলায় ভয় না পেতে লেখকদের প্রতি তথ্যমন্ত্রীর আহ্বান

সন্ত্রাসী হামলায় ভয় না পেতে লেখকদের প্রতি তথ্যমন্ত্রীর আহ্বান

inu20151101120605

সন্ত্রাসী হামলায় ভয় না পেয়ে লেখা চালিয়ে যেতে লেখকদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।রোববার রমনা পার্কের ইউরো এশিয়ানো রেস্টুরেন্টে প্রবাসী লেখক ফাহমিদা হোসেনের দুটি গ্রন্থের প্রকাশনা উৎসবে বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান।

প্রকাশনা প্রতিষ্ঠান জাগৃতির স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপন ও শুদ্ধস্বরের কর্ণধার আহমেদুর রশীদ চৌধুরী টুটুলের ওপর সন্ত্রাসী হামলার প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, লেখক ও প্রকাশকদের ওপর যে সন্ত্রাসী হামলা চলছে তাতে ভয় পেলে চলবে না। এসব হামলা মোকাবিলা করে এগিয়ে যেতে হবে এবং সে জন্য প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বাংলাদেশকে ফুলের বাগান এবং সন্ত্রাসীদের বন্য শূকরের সঙ্গে তুলনা করে মন্ত্রী বলেন, দেশকে এগিয়ে নিতে এদেরকে প্রতিহত করতে হবে। তিনি বলেন, একাত্তরে বাংলাদেশের শত্রুরা পরাজিত হয়েছে, পঁচাত্তরের খুনিরা শাস্তি পেয়েছে, ‘আগুন সন্ত্রাসীরা’ পিছু হঠেছে এবং বর্তমান সন্ত্রাসীরাও শাস্তি পাবে।

এর আগে মন্ত্রী ‘অযাচিত সর্বনাশ’ শীর্ষক কবিতার বই এবং ‘বিবশ চৈতন্য’ শিরোনামের গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

প্রকাশনা উৎসবে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট কথাসাহিত্যিক রাহাত খান এবং কবি নাসির আহমেদ, কবি রেজাউদ্দিন স্ট্যালিন ও কবি শান্তা মারিয়া।তারা লেখক-প্রকাশকদের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা জানান এবং ঐক্যবদ্ধ থেকে সাহিত্যকর্ম চালিয়ে যেতে সৃজনশীল লেখকদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন কবি শামীমা চৌধুরী এলিস।বই দুটি প্রকাশ করেছে গ্লোবাল মিডিয়াকম প্রাইভেট লিমিটেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*