ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | শেষ ধাপে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

শেষ ধাপে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

1307274

নিউজ ডেস্ক : ছয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের শেষ ধাপের ভোটগ্রহণ চলছে। ৬৯৮ ইউপিতে শনিবার সকাল ৮টায় শুরু হওয়া এ ভোট বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। আর এর মধ্য দিয়েই শেষ হবে ইউপি নির্বাচন।

বেলা সাড়ে ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেশ কিছু কেন্দ্রে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া গেছে। এরমধ্যে ফেনীর সোনাগাজী উপজেলার চরকান্দীয়া ইউনিয়নের চর ভৈরব হাজী তোফায়েল আহামদ উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন। পুলিশ ও আনসারসহ আহত হয়েছেন আরো ৭ জন।

এছাড়া নোয়াখালী সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নে বিএনপির চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো. শাহাজাহান কেন্দ্র দখল, তার এজেন্টকে কেন্দ্রে যেতে না দেয়া ও জাল ভোটসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে একটি কেন্দ্রের প্রিজাইডিং অফিসারকে অস্ত্রের মুখে জিম্মি করে চেয়ারম্যান পদের ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে গেছেন আওয়ামী লীগ প্রার্থী মো. সালাহ্ উদ্দিনের সমর্থকরা।

চট্টগ্রামের সাতকানিয়ার একটি কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ রয়েছে। উপজেলার চরতি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের কেন্দ্রটিতে ভোট শুরুর পর থেকে ওই কেন্দ্রে চেয়ারম্যনের ব্যালট পেপার দেয়া হচ্ছিল না বলে অভিযোগ পাওয়া গেছে।

পিরোজপুর সদর উপজেলার সিকদার মল্লিক ইউনিয়নে বিএনপি প্রার্থীর এজেন্ট আবুল বাশার মাহবুবকে মারধর করে কেন্দ্র থেকে বের করে দেয়ার ঘটনা ঘটেছে।

এবারের ইউপি নির্বাচনের শুরু থেকেই ব্যাপক সহিসংসতা লক্ষ্য করা গেছে। গত ফেব্রুয়ারিতে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বৃহস্পতিবার পর্যন্ত সহিংসতায় অন্তত ১০২ জনের মৃত্যু হয়েছে। আজ মারা গেছেন আরো একজন।

এরআগে প্রথম ধাপে ৭১২, দ্বিতীয় ধাপে ৬৩৯, তৃতীয় ধাপে ৬১৫, চতুর্থ ধাপে ৭০৩ ও পঞ্চম ধাপে ৭১৭ ইউপিতে নির্বাচন হয়েছে। এগুলোর মধ্যে অনিয়ম ও সহিংসতার কারণে কিছু ইউপির নির্বাচন আংশিক বা সম্পূর্ণ বাতিল বা স্থগিত করা হয়েছে।

নির্বাচনের আগের পাঁচ ধাপেই বিএনপি প্রার্থীদের ভরাডুবি হয়েছে। দলটির ভাষ্য, নির্বাচনে ব্যাপক কারচুপি হওয়ার কারণে তাদের এ পরিণতি। অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা বিএনপির এমন অভিযোগ প্রত্যাখান করে বলে আসছেন, সহিংস কর্মকাণ্ডের জন্য জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*