Home | শিক্ষাঙ্গন | শুক্রবার মেডিকেলের ভর্তি পরীক্ষা

শুক্রবার মেডিকেলের ভর্তি পরীক্ষা

medical20150917141717

সরকারি বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে কাল শুক্রবার। স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারাদেশে অভিন্ন প্রশ্নপত্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নির্ধারিত সময় সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মোট ২৩ সরকারি মেডিকেল কলেজের অধীনে একাধিক কেন্দ্রে চলতি বছর এমবিবিএস ও বিডিএস (২০১৫-২০১৬ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষায় রেকর্ডসংখ্যক মোট ৮৪ হাজার সাতশ ৮৪ শিক্ষার্থী এতে অংশগ্রহণ করবে। ১০০ নম্বরের নৈব্যক্তিক প্রশ্নপত্রের এ পরীক্ষায় পদার্থ বিদ্যায় ২০, রসায়ন বিদ্যায় ২৫, জীব বিদ্যা ৩০, ইংরেজিতে ১৫ ও সাধারণ জ্ঞানে ১০ নম্বর থাকবে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. এ বি এম আবদুল হান্নান জানিয়েছেন, সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের জন্য সর্বাত্মক প্রস্তুুতি গ্রহণ করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ২৩টি কেন্দ্র পরিদর্শন করতে যুগ্মসচিব থেকে তদনিম্ন বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সমন্বয়ে শতাধিক সদস্যের পৃথক পরিদর্শন টিম গঠন করা হয়েছে। প্রতি টিমে দ্ইু থেকে তিন কর্মকর্তা থাকবেন। কেন্দ্র পরিদর্শন করে ফিরে তারা পরিদর্শন প্রতিবেদন জমা দিবেন। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম শুক্রবার সকালে কলাভবনের পরিক্ষার হল পরিদশর্ন করবেন।

জানা গেছে, রাজধানীতে নতুন অনুমোদনপ্রাপ্ত মুগদা মেডিকেল কলেজের ৫০টি আসনসহ ২৪ সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের মোট আসন সংখ্যা তিন হাজার সাতশ ৪৪টি।

অধ্যাপক ডা. এ বি  এম আবদুল হান্নান আরো জানান, স্বচ্ছ ও সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের লক্ষ্যে প্রথমবারের মতো  স্বাস্থ্য অধিদফতরে ভর্তি পরীক্ষা কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমে যোগাযোগের টেলিফোন নম্বরগুলো হলো : ৮৮১৮৭৩৬,৮৮১৯৩৫৩,৮৮২৫৪০০, মুঠোফোন ০১৫৫৫৫৫৫১৬৭ ও ফাক্স ৯৮৮৬৬১২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*