Home | শিক্ষাঙ্গন | শুক্রবার ঢাবি ক-ইউনিটের ভর্তি পরীক্ষা

শুক্রবার ঢাবি ক-ইউনিটের ভর্তি পরীক্ষা

Dhaka-University220151028072156

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে ১ম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা আগামী ৩০ অক্টোবর ২০১৫ শুক্রবার অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত চলবে এ ভর্তি পরীক্ষা। পরীক্ষাটি সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে পরীক্ষা চলাকালীন সময়ে মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিবৃতিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে ১ম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা আগামী ৩০ অক্টোবর ২০১৫ শুক্রবার অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত চলবে এ ভর্তি পরীক্ষা।

ওই ভর্তি পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৫৬টি ও ক্যাম্পাসের বাইরে ঢাকা শহরের ২০টি স্কুল-কলেজসহ মোট ৭৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এ বছর ১৬শ’ ৬০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৭১ হাজার ৩ শ’ ৫০ জন।

এদিকে পরীক্ষাটি সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ছাত্র-ছাত্রীসহ সংশ্লিষ্ট সকলকে পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র নিয়ে প্রবেশ করতে নিষেধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*