ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | শিশুর ক্ষেত্রে মানবিকতা প্রকাশ করেছেন এক ডিবি কর্মকর্তা

শিশুর ক্ষেত্রে মানবিকতা প্রকাশ করেছেন এক ডিবি কর্মকর্তা

sher-ali20161212193410

নিউজ ডেক্স : শিশু মানেই নিষ্পাপ। শিশু মানেই কোমল হৃদয়ের। একজন মানুষ অন্যদের ক্ষেত্রে যতটাই কঠোর ও নির্দয় হয়ে থাকেন শিশুদের ক্ষেত্রে ততটাই হন নমনীয়।

এসব কারণেই শিশুদের ক্ষেত্রে সব মানুষ স্বাভাবিকভাবেই একটু মানবিকতা প্রকাশ করেন। তেমনি এক শিশুর ক্ষেত্রে মানবিকতা প্রকাশ করেছেন এক ডিবি কর্মকর্তা।

আনুমানিক আড়াই থেকে তিন বছরের একটি মেয়ে শিশুকে সড়ক দুর্ঘটনায় চাপা পড়া বাস থেকে উদ্ধার করার পর কান্নায় ভেঙে পড়েন শের আলী নামে ডিবি পুলিশের এই কর্মকর্তা। আহত শিশুটিকে নিয়ে কাঁদতে কাঁদতে রওনা দেন হাসপাতালের পথে। তার এই কান্না ও আর্তনাদে কেঁদেছেন উদ্ধার তৎপরতা দেখতে আসা হাজারো মানুষ।

ঘটনাটি গতকাল রোববারের। কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের রামুর রশিদনগরে ইউনিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারালে চারজন নিহত হন। আহত হন ২৫ জনেরও বেশি। এ সময় ওই বাসের নিচে চাপা পড়ে একটি ছোট্ট শিশু। অনেক চেষ্টা করেও শিশুটির নাম পরিচয় পাওয়া যায়নি। তবে রোববার শের আলীর সেই মহত্বের ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

আর ফেসবুক ব্যবহারকারীরা যে যার মতো করে শের আলীর শিশুকে কোলে নিয়ে কান্নার সেই ছবিগুলো পোস্ট করছেন নিজ ওয়ালে। তুলে ধরছেন মানবিকতার বিভিন্ন গুণাবলী। আর সেই ছবিতে শের আলীকে নিয়ে প্রশংসার ঝড় তুলে মন্তব্য করছেন হাজার হাজার ফেসবুক ব্যবহারকারী।

উল্লেখ্য যে, জনদরদী এই পুলিশ সদস্য কনস্টেবল শের আলী বর্তমানে চট্টগ্রাম মহানগর ডিবি পুলিশে কর্মরত । নিজ বাড়ীতে ছুটি ভোগকালীন তিনি এই মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন।

“চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ” ফেসবুক পেইজ থেকে এ তথ্য জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*