Home | দেশ-বিদেশের সংবাদ | শিক্ষিত মা ব্যতীত শিক্ষিত জাতি গড়া অসম্ভব : রিজিয়া রেজা চৌধুরী

শিক্ষিত মা ব্যতীত শিক্ষিত জাতি গড়া অসম্ভব : রিজিয়া রেজা চৌধুরী

picc

নিউজ ডেক্স : সাতকানিয়া দক্ষিণ ঢেমশা পটিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত হয় আজ ১০ মার্চ বিকেল তিনটায়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ও এমপি নদভী পত্নী রিজিয়া রেজা চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ লিটন, দপ্তর সম্পাদক সাইদুর রহমান দুলাল,সাতকানিয়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার শামসুল আলম,সাতকানিয়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ ইউসুফ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলাম। সভাপতিত্ব করেন স্কুর পরিচালনা কমিচির সভাপতি আসাদ উজ জামান জনি, যুবলীগ নেতা হারুন অর রশিদ, দেলোয়ার হোসেন বেলাল, মহিলা নেত্রী নার্গিস আক্তার মুন্নী, হামিদা আক্তার, জিনিয়া রহমান, চম্পা দেবী, রেহানা আক্তার, হুমায়ুন কবির, মোহাম্মদ ফোরকান, মোহাম্মদ এমরান, ছাত্রলীগ নেতা আজাদ বিন সাগর প্রমুখ।

প্রধান অতিথি রিজিয়া রেজা চৌধুরী, সমাবেশে আগত মা’দের উদ্দেশে বলেন- মুক্তিযোদ্ধার চেতনায় একটি উন্নতশীল রাষ্ট্র গড়তে মায়েরা সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করতে পারে। তিনি আরো বলেন, শিক্ষিত মা ব্যতীত একটি শিক্ষিত জাতি গড়া অসম্ভব,আর শিক্ষিত জাতি ছাড়া উন্নতশীল রাষ্ট্র গড়া সম্ভবপর নয়। তিনি আরো বলেন-আজকে সারা দেশে শিক্ষার হার ও পাসের হার বাড়ার পিছনে স্কুল শিক্ষিক/শিক্ষিকার পাশাপাশি মায়েরা সবচেয়ে বেশি ভূমিকা পালন করে চলছে। তিনি আশা প্রকাশ করে বলেন-আগামীতে মায়েরা আরো বেশি যতœবান ও দায়িত্বশীল ভূমিকা পালন করে দেশকে নিরক্ষর মুক্ত করে উন্নতশীল রাষ্ট্রে পরিণত করা সম্ভব হবে।

আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রচার সম্পাদক অধ্যাপক শাব্বির আহমদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্য জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*