Home | লোহাগাড়ার সংবাদ | শিক্ষা বিস্তারে বর্তমান সরকারের অবদান অসীম : ড. নদভী এমপি

শিক্ষা বিস্তারে বর্তমান সরকারের অবদান অসীম : ড. নদভী এমপি

95

এলনিউজ২৪ডটকম : বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় শিক্ষার আলোকিত পথ প্রসারিত হচ্ছে। বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এ সরকার অনন্য নজির স্থাপন করেছেন।

লোহাগাড়ার আমিরাবাদ গোলামবারী উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত ভবন উদ্বোধন ও প্রতিষ্ঠাতা মরহুম মাষ্টার আশরাফ আলী চৌধুরীর স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে ১০ সেপ্টেম্বর দুপুরে চট্টগ্রাম- ১৫ আসনের (লোহাগাড়া-সাতকানিয়া) সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেছেন।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোস্তাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সরকারের শিক্ষা মন্ত্রণলায় অধীন প্যাসেলেটিস বিভাগ কর্তৃক ১ কোটি ২৩ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ভবন উদ্বোধন করেন এমপি। তিনি স্কুলে পৌঁছলে তাকে বিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা তাকে স্বাগত জানান।

আলোচনা সভায় এমপি ১৯৩৭ সালে প্রতিষ্ঠিত এ স্কুল প্রতিষ্ঠায় মরহুম আশরাফ আলী চৌধুরীর অবদানকে বক্তারা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তারা বলেছেন, মরহুম আশরাফ আলী চৌধুরী লোভ লালসার উর্ধ্ব থেকে মানুষের কল্যাণে এ প্রতিষ্ঠানে শিক্ষা লাভ করে দেশে-বিদেশে অসংখ্য শিক্ষার্থী প্রতিভার স্বাক্ষর রেখেছেন। বিশেষ করে এমপির একান্ত সচিব এরফানুল হক চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা আবু জিয়ার কথা তারা উল্লেখ করেছেন। স্কুলটি জাতীয়করণ করার জন্য প্রধান অতিথির অবদানকে তারা স্মরণ করেন। প্রধান অতিথি এ স্কুলের উন্নয়ন ও জাতীয়করণ করার জন্য যা যা করা দরকার তার প্রতিশ্র“তি দিয়েছেন।

সমাবেশে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান, সাংবাদিক মোঃ জামাল উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামীলীগ সদস্য পদুয়ার সাবেক চেয়ারম্যান ওমর ফারুক, স্কুল প্রতিষ্ঠাতার পুত্র মাষ্টার অলি উল্লাহ চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন হিরু, উপজেলা ছাত্রলীগের আহবায়ক রিদওয়ানুল হক সুজন, যুগ্ম আহবায়ক মিজানুর রহমান ও ছাত্রলীগ নেতা মোরশেদুল আলম নিবিল বক্তব্য রাখেন।

স্কুলের প্রধান শিক্ষক সামশুল ইসলাম স্বাগত বক্তব্য রাখেন। এ সময় আমিলাইশ ইউপি চেয়ারম্যান ছরোয়ার উদ্দিন চৌধুরী, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহানসহ স্কুলের ছাত্র-ছাত্রী, অভিভাবক-অভিভাবিকা, শিক্ষক-শিক্ষিকা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিয়া মুহাম্মদ শাহজাহান অনুষ্ঠান সঞ্চালনা করেন। পরে প্রতিষ্ঠাতার রূহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*