ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | শিক্ষার্থীরা পরীক্ষা ছাড়াই ভর্তি হতে পারবেন

শিক্ষার্থীরা পরীক্ষা ছাড়াই ভর্তি হতে পারবেন

natinal-un20150906194817

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে ২০১৮ সালের মধ্যভাগ হতে বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ সেশনজটমুক্ত করা হচ্ছে। আর এরই প্রেক্ষিতে ২০১৫-১৬ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে এসএসসি ও এইচএসসি এর প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে ভর্তি করা হবে। এ ভর্তি প্রক্রিয়া শুরু হবে আগামী ১ অক্টোবর।

রোববার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের সেশনজট নিরসনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্রাশ প্রোগ্রাম গ্রহণ করেছে। শিক্ষার মানোন্নয়নে ২০১৮ সালের মধ্য ভাগ হতে বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ সেশনজট মুক্ত করা হবে। আর এরই প্রেক্ষিতে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি প্রক্রিয়া আগামী ১ অক্টোবর থেকে শুরু হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২০১৫-১৬ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি এসএসসি ও এইচএসসি এর প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে হবে এবং কোনো ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে না। আর ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ১ ডিসেম্বর ২০১৫ থেকে শুরু হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য শিক্ষার্থীদের ভর্তি নির্দেশিকা ও ওয়েবসাইটের মাধ্যমে যথাসময়ে জানানো হবে।

উল্লেখ্য, স্নাতক (সম্মান) ব্যতীত অন্যান্য সকল ভর্তি কার্যক্রম এসএসসি ও এইচএসসি এর প্রাপ্ত ফলাফলের ভিত্তিতেই হয়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*