ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে রাজধানী জুড়ে

শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে রাজধানী জুড়ে

No-Vat-for-Education20150910124508

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি’র উপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের দাবিতে রাজধানী জুড়ে শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে।

সকাল সাড়ে ১০টার দিকে ধানমন্ডি ১৫ ও মিরপুর রোডের বিভিন্ন পয়েন্টে রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ শুরু করে স্টামফোর্ড ইউনিভার্সিটি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

বেলা ১২টায় মহাখালীতে ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীদের ক্যাম্পাসের সামনে পুলিশি বেস্টনির মধ্যে বিক্ষোভ করতে দেখা গেছে।

অন্যদিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা ও যমুনা ফিউচার পার্কের সামনে সকাল থেকেই বিক্ষোভে নেমেছে নর্থ সাউথ ইউনিভার্সিটি ও ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

বুধবারের মত আজও রাস্তা বন্ধ করে রামপুরা ব্রিজের পাশে বিক্ষোভ করছে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

কাকলিতে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের বিক্ষোভে যোগ দিয়েছে বনানী-কাকলি এলাকায় অবস্থিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এসব ঘটনায় ওই সকল এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম জানান, সকাল সাড়ে ১০টার দিকে স্টামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। তারা ধানমন্ডি ১৫ নম্বর এলাকা থেকে ধানমন্ডি ২৭ নম্বর এলাকার মূল সড়কে অবস্থান নিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

উল্লেখ্য, বুধবার থেকে টিউশন ফি`র উপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলন শুরু করে ইস্ট ওয়েস্টের ইউনির্ভাসিটির শিক্ষার্থীরা। যা এরই মধ্যে অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*